ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সিলেটে উৎসব আমেজে প্রচারে মেয়র প্রার্থীরা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস

প্রকাশিত: ২৩:৩৩, ৩ জুন ২০২৩

সিলেটে উৎসব আমেজে প্রচারে মেয়র প্রার্থীরা

আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীকে (নৌকা) বিদেশ থেকেও সমর্থন দিচ্ছেন তার ভালোবাসার মানুষেরা। প্রবাসীরা তাকে নিবেদিতপ্রাণ কর্মী আখ্যায়িত করে তার হাত ধরে নগরীর ব্যাপক উন্নয়নের আশা করছেন। পরীক্ষিতকর্মী আনোয়ারুজ্জামান চৌধুরীকে নগর ভবনে বসাতে ভোটের মাঠে তার সঙ্গে লড়াইয়ে যোগ দিতে হাজারো প্রবাসী সিলেট আসার প্রস্তুতি নিয়েছেন। ইতোমধ্যে নৌকার প্রচারে দুই শতাধিক প্রবাসী সিলেটে এসেছেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে আনোয়ারুজ্জামান দেশে-বিদেশে সবার গ্রহণযোগ্য মানুষে পরিণত হয়েছেন।

এখন সবাই তার নির্বাচনী প্রচারে অংশ নিয়ে তার পাশে দাঁড়াতে এগিয়ে আসছেন। উৎসবের আমেজে চলছে প্রচার অভিযান। হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক প্রচার শুরু করলেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। তিনি শনিবার দুপুর ১২টায় হযরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত করেন। সেখানে মোনাজাত শেষে বিপুলসংখ্যক নেতাকর্মী নিয়ে দরগাহ গেট এলাকায় নৌকায় ভোট চেয়ে গণসংযোগ করেন। পরবর্তীতে তিনি হযরত শাহপরাণের (রহ.) মাজার জিয়ারত করেন এবং সেখানেও নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন। 
এর আগে শুক্রবার রাতে নগরীর মির্জাজাঙ্গালে মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর প্রধান নির্বাচনী কার্যালয় উদ্বোধন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হকসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। এছাড়াও সিলেটের ১৪ দলীয় নেতৃবৃন্দ ও ৪২টি ওয়ার্ডের নেতাকর্মী-সমর্থকরাও উপস্থিত ছিলেন। এ সময় সৈয়দা জেবুন্নেছা হক মহানগরীর উন্নয়নের জন্য আনোয়ারুজ্জামানকে জয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে মাঠে নেমে কাজ করার আহ্বান জানান। সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, সরকারের বিরুদ্ধে দেশী-বিদেশী নানা ষড়যন্ত্র চলছে। তাই আগামী নির্বাচনে জয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে নৌকার প্রার্থীকে জয়ী করতে কাজ করতে হবে।
মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সিলেটের উন্নয়নের জন্য মেয়র পদে মনোনয়ন দিয়েছেন। আমি অঙ্গীকার করছি, জনগণের ভোটে জয়ী হলে অবশ্যই প্রধানমন্ত্রীর মর্যাদা রক্ষা করে আধ্যাত্মিক নগরী সিলেটের মানুষকে আন্তরিক সেবা দেব। এ শহরকে একটি স্মার্ট, উন্নত শহরে পরিণত করতে আমি আন্তরিকভাবে কাজ করব। অন্যায়, দুর্নীতির বিরুদ্ধে আমৃত্যু কাজ করব।
মা সমাবেশে হলি চৌধুরী ॥ মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর সহধর্মিণী হলি চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীকে সিটি নির্বাচনে বিজয়ী করলে সিলেটের নারী সমাজের কল্যাণে তিনি কাজ করে যাবেন। নগরীর ফাজিলচিস্ত ১নং ওয়ার্ডে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজের উদ্যোগে মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে আয়োজিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হলি চৌধুরী। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ডা. নাজরা চৌধুরী, জেলা পরিষদ সদস্য সুস্মিতা সুলতানা রুহি, যুক্তরাজ্য মহানগর যুবলীগের সভাপতি তারেক আহমদ, জেলা ছাত্রলীগের সাবেক সাহিত্য বিষয়ক সম্পাদক জাবেদ চৌধুরী।
জাপা প্রার্থীর গণসংযোগ ॥ জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল বলেছেন, ব্যবসায়ীদের স্বার্থ বিবেচনা করে আমি নগর ভবনকে পরিচালিত করতে চাই। নির্বাচিত হলে ব্যবসায়ীদের কল্যাণ সাধিত হয় এমন কার্যক্রম পরিচালনায় যদি কোনো বাধা আসে, তা কঠোর হস্তে দমন করবো। তিনি শনিবার দুপুর ১২টায় লালবাজার এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে গণসংযোগকালে এসব কথা বলেন।
তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে অভিযোগ করে বলেন, বিভিন্ন জায়গায় আমার নেতাকর্মীদের ওপর সরকারদলীয় প্রার্থীর সমর্থকরা হামলা চালাচ্ছে, পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে, আমি এর প্রতিকার চাই। নির্বাচন কমিশন অফিসে সরকারদলীয় প্রার্থীর অব্যাহত আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জানানো হলেও কোনো সুরাহা হয়নি। আমাকে ভয় দেখিয়ে লাভ নেই। যদি কোনো ষড়যন্ত্র না হয়, তবে ২১ জুনের নির্বাচনে লাঙ্গলের বিজয় সুনিশ্চিত।
তিনি আরও বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে ব্যবসায়ীদের পাশাপাশি সাধারণ জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মাস্টারপ্ল্যানের মাধ্যমে এই নগরীকে নান্দনিক নগরীতে রূপান্তরিত করতে চাই। আমার বিশ্বাস সিলেট নগরীর মানুষ তাদের মূল্যবান রায় দিয়ে আমাকে একজন খেদমতগার হিসেবে নির্বাচিত করবেন।
হাতপাখার প্রার্থীর প্রচার ॥ ইসলামী আন্দোলন বাংলাদেশের (হাতপাখা) মেয়র প্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান বলেছেন, সিলেট শহরকে সুন্দর করে সাজানোর আধুনিক পরিকল্পনা রয়েছে। আমি আপনাদের দোয়া ও সহযোগিতায় নির্বাচিত হতে পারলে সিলেট শহরকে উন্নত বিশ্বের আদলে একটি পরিপূর্ণ আধুনিক উন্নত নগরী হিসেবে গড়ে তুলব, ইনশাল্লাহ। তিনি শনিবার নগরীর ২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ড দক্ষিণ সুরমা এলাকায় গণসংযোগকালে এসব কথা বলেন। 
এ সময় তিনি আরও বলেন, সততা ও ইনসাফের মাধ্যমে কাজ করে সিলেটকে সর্বোচ্চ উন্নত নগরী হিসেবে সাজাবো ইনশাল্লাহ। আমি এ নগরীর সন্তান। এখানে আমার জন্ম ও বেড়ে ওঠা। এখানে আমি বসবাস করি। বাইরে আমার কোনো নিবাস নেই। আমি অতিথি হয়ে আসিনি। আমি বসন্তের কোকিল নই। আমি আমার আপন শহর হিসাবে সিলেটের উন্নয়নে নিজেকে উৎসর্গ করব ইনশাল্লাহ।

×