ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

রং মিশ্রিত আইসক্রিম বিক্রির অপরাধে জরিমানা

স্টাফ রিপোর্টার,বাগেরহাট

প্রকাশিত: ২১:৩৩, ২২ মে ২০২৩

রং মিশ্রিত আইসক্রিম বিক্রির অপরাধে জরিমানা

রং মিশ্রিত আইসক্রিম

বাগেরহাটে রাসায়নিক ক্ষতিকর রং মিশ্রিত আইসক্রিম বিক্রির অপরাধে এক আইসক্রিম বিক্রির ডিলারকে বিশ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার দুপুরে ফকিরহাট উপজেলার সিংগাতী বাজারে আইসক্রিমের ডিলারের বাসায় অভিযান চালানোর সময় বিপুল পরিমাণে রাসায়নিক ক্ষতিকর রং মিশ্রিত ও কোন রকম মেয়াদ ছাড়া আইসক্রিম (পেপসি নামে অধিক পরিচিত) পাওয়া যায়। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ‘নাছিমা ট্রেডার্স’কে ২০ হাজার টাকা জরিমানা ও মজুদকৃত সব আইসক্রিম ধ্বংস করা হয়। বাগেরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।  

তিনি জানান, দুই হাজারের অধিক পিচ আইসক্রিম (পেপসি নামে অধিক পরিচিত) পাওয়া যায়। স্পটে তা ধ্বংস ও বিক্রেতাকে জরিমানা করা হয়। অভিযুক্ত প্রতিষ্ঠানের মালিক মো: মুজাহিদ তখন জানায়, তিনি খুলনা থেকে এনে এই আইসক্রিম (পেপসি নামে অধিক পরিচিত) বিক্রি করে থাকেন। অভিযুক্ত ব্যক্তি জনাব মুজাহিদ পুনরায় এই ধরনের আইসক্রিম (পেপসি নামে অধিক পরিচিত) বিক্রি করা থেকে বিরত থাকবেন বলে অঙ্গীকার করেন। অভিযানে ক্যাব বাগেরহাট জেলার সভাপতি বাবুল সরদার, জেলা কৃষি বিপণন কর্মকর্তার প্রতিনিধি, পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

এছাড়া নিয়মিত মনিটরিং অংশ হিসেবে উক্ত এলাকার অন্যান্য প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করা হয় এবং জনসচেতনতা বৃদ্ধি ও ভোক্তা অধিকার বিরোধী কার্য হতে বিরত থাকার জন্য লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। অভিযান পরিচালনাকালে সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা, নকল ও ভেজাল পণ্য/ঔষধ বিক্রয় থেকে বিরত থাকা এবং অবৈধ মজুদদারী করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়। 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×