ঢাকা, বাংলাদেশ   রোববার ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

ট্রেনের ধাক্কায় দুমড়েমুচড়ে গেল নসিমন, ট্রেন চলাচল ৩ ঘন্টা বন্ধ 

সংবাদদাতা,বোয়ালমারী,ফরিদপুর

প্রকাশিত: ১০:৩৬, ৩০ মার্চ ২০২৩

ট্রেনের ধাক্কায় দুমড়েমুচড়ে গেল নসিমন, ট্রেন চলাচল ৩ ঘন্টা বন্ধ 

ট্রেন

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেছে একটি নসিমন। এ সময় নসিমনটি প্রায় দেড় কিলোমিটার দুরে ঠেলে নিয়ে আসে ট্রেনটি। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন নসিমন চালকসহ দুই যাত্রী। কিন্তু তাৎক্ষণিকভাবে তাদের নামপরিচয় বা খোঁজ পাওয়া যায়নি। এ দুঘর্টনার পর প্রায় তিন ঘন্টা আটকে পড়ে ট্রেনটি। এতে চরম ভোগান্তিতে পড়ে যাত্রীরা। 

বুধবার(২৯ মার্চ) রাত আটটা ২০ মিনিটের দিকে উপজেলার সদর ইউনিয়নের সৈয়দপুর বাজার রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে। 

স্থানীয় ও রেলস্টেশন সুত্রে জানা গেছে, বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে রাজশাহী থেকে গোবরাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস (গাড়ী নম্বর ৭৮৪) ট্রেনটি ছেড়ে আসে। রাত আটটা ২০ মিনিটের দিকে বোয়ালমারী উপজেলার সৈয়দপুর বাজার রেলক্রসিং পার হওয়ার সময় একটি নসিমনকে ধাক্কা দেয় এবং দুর্ঘটনার শিকার হয়। নসিমনটি ট্রেনের নিচে দুমড়েমুচড়ে আটকে যায়। এ সময় ট্রেনের সামনের বাম্পার ভেঙ্গে যায়। প্রায় তিন ঘন্টা আটকে পড়ে ট্রেনটি। 

বোয়ালমারী রেলষ্টেশন এলাকার লাইনম্যান চাঁন মিয়া জনকণ্ঠকে বলেন, খবর পেয়ে লোকজন নিয়ে প্রায় তিন ঘন্টা চেষ্টার পর ট্রেনটি চালু হয়। নসিমন আটকে ট্রেনের ইঞ্জিনের বাম্পার ভেঙ্গে যায়। ভারী লোহার বাম্পারটি খুলে ট্রেনের বগির সঙ্গে বেঁধে ট্রেনটি চালু করা হয়। 

ট্রেনযাত্রী ও নড়াইলের লোহাগড়া উপজেলার বাসিন্দা প্রকাশ কুমার বিশ্বাস জনকণ্ঠকে বলেন, রাজশাহী থেকে ছাড়ার পরই গতি কম থাকায় নির্ধারিত টাইম ঠিক ছিলনা। বোয়ালমারী ষ্টেশন থেকে প্রায় চার থেকে পাঁচ কিলোমিটার দুরে একটি নসিমন রেল ক্রসিং পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় দুমড়েমুচড়ে যায়। এতে নসিমনটি ট্রেনের নিচে আটকে পড়ে এবং নসিমনটিকে প্রায় দেড় কিলোমিটার দুরে ঠেলে আনার পর ট্রাকচালক টের পেয়ে ট্রেনটি থামান। এতে চরম ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। 

বোয়ালমারীর ছোলনা গ্রামের বাসিন্দা মোঃ মিজানুর রহমান মিজান জনকণ্ঠকে বলেন, রেলের লাইনম্যান,স্থানীয় লোকজনের সহোযোগিতায় প্রায় তিনঘন্টার চেষ্টা চালিয়ে দুর্ঘটনা কবলিত নসিমনটি সরানো হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ সময় যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন। তিনি আরও বলেন, নসিমনে চালকসহ দুই যাত্রী থাকলেও তাৎক্ষণিকভাবে তাদের নামপরিচয় বা খোঁজ পাওয়া যায়নি।

বোয়ালমারী রেলস্টেশনের বুকিং ইনচার্জ মোঃ দেলোয়ার হোসেন জনকণ্ঠকে বলেন, রাত আটটা ২০ মিনিটের দিকে বোয়ালমারীর সৈয়দপুর বাজার রেলক্রসিংয়ে একটি নসিমনকে ধাক্কা দেয় এবং দুর্ঘটনার শিকার হয়। এ ঘটনায় প্রায় তিন ঘন্টা আটকে পড়ে ট্রেনটি। রাত ১১ টার দিকে বোয়ালমারী ষ্টেশন থেকে ট্রেনটি গোবরার উদ্দেশ্যে ছেড়ে যায়।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, বিষয়টি জানা নেই। রেলের লোকজন বা কেউ এ বিষয়টি জানাননি।


 

টিএস

×