ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণ শান্তিতে থাকে: কৃষিমন্ত্রী

সংবাদদাতা, মধুপুর, টাঙ্গাইল

প্রকাশিত: ১৪:১৫, ১১ মার্চ ২০২৩

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণ শান্তিতে থাকে: কৃষিমন্ত্রী

বক্তব্য দেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক

কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীরমু ক্তিযোদ্ধা ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপির আমলে মানুষ না খেয়ে থেকেছে, বিএনপির সন্ত্রাসী রাজনীতির কারণে শান্তিতে থাকতে পারিনি এ দেশের জনগণ। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশের মানুষ আর না খেয়ে থাকে না। বরং আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের জনগণ শান্তিতে থাকে।

শনিবার (১১ মার্চ) সকালে টাঙ্গাইলের মধুপুরের শোলাকুড়ী ইউনিয়নের বেদুরিয়া থেকে শোলাকুড়ী ৪ কিলোমিটার রাস্তা পাঁকা করণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন কৃষিমন্ত্রী।

তিনি আরো বলেন, কৃষিকে লাভজনক পেশায় রুপান্তরিত করা হচ্ছে। পাহাড়ী অঞ্চলের কৃষকেরা এখন আনারস কলা, পেপে, আদা হলুদ সহ সকল ধরণের কৃষি ফসল উৎপাদন করে প্রচুর অর্থ রোজগার করছে তারা। কিন্তু বিগত সময়ে এ অঞ্চলের কৃষকেরা তাদের উৎপাদিত কৃষি পণ্য বাজারে নিয়ে যেতে পারত না রাস্তা ভাঙাচুরা থাকার কারণে। 

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরে আমরা এই মধুপুরের পাহাড়ি এলাকায় পাঁকা রাস্তা-ঘাট-ব্রীজ-কালভার্ট ও স্কুল-কলেজসহ সকল কিছুর উন্নয়ন করে দিয়েছি। বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভিশন স্মার্ট বাংলাদেগশ গড়তে দেশের সকল রাস্তা ঘাট সহ সব ধরনের উন্নয়ন করে যাচ্ছে। তবে এ অঞ্চলের কৃষক-কৃষাণীরা যাতে তাদের উৎপাদিত পণ্যনের সঠিক মূল্য পায়। এবং এ এলাকার উৎপাদিত ফসল আনারস বিদেশে রপ্তানি করা যায় তার ব্যবস্থা করা হবে।

মন্ত্রী আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী সকল ধরণের উন্নয়ন করে যাচ্ছে। উন্নয়নের ধারা অব্যহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকলকে ঐক্যবদ্ধ থেকে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান।

শোলাকুড়ী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি দানেল দুলাল কুবি’র সভাপতিত্বে বেদুরিয়া বাজারে এ উদ্বোধনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন মধুপুর পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, শোলাকুড়ী ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট ইয়াকুব আলী, ফুলবাগচালা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম বেনু, মহিষমারা ইউপি চেয়ারম্যান মহি উদ্দিন মহির, কুড়াগাছা ইউপি চেয়ারম্যান ফজলুল হক সরাকার , অরণখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম ও শোলাকুড়ী ইউপি সচিব আব্দুল আওয়াল, সাংবাদিক হাফিজুর রহমান ও আওয়ামীলীগ নেতা আজাহার আলী প্রমুখ।

অনুষ্ঠানে এলাকাবাসী ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এসআর

×