ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাংলাবান্ধা স্থলবন্দর ২ দিন বন্ধ

প্রকাশিত: ১৮:৩১, ৭ মার্চ ২০২৩

বাংলাবান্ধা স্থলবন্দর ২ দিন বন্ধ

ফাইল ছবি।

বুধবার (৮ মার্চ) ও বৃহস্পতিবার (৯ মার্চ) দুই দিন বন্ধ থাকছে পঞ্চগড়ের স্থলবন্দর বাংলাবান্ধা। এ দুদিন আমদানি-রপ্তানিসহ স্থল শুল্ক স্টেশন বন্ধ থাকবে। তবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার অব্যাহত থাকবে। 

মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র শবে বরাত ও হিন্দু ধর্মাবলম্বীর দোলপূর্ণিমা, হোলি উপলক্ষে বন্ধ থাকবে এই স্থলবন্দর।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আসন্ন হিন্দুদের দোলপূর্ণিমা ও হোলি উৎসব উদযাপন ও  মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র শবে বরাত উপলক্ষে ভারতের ফুলবাড়ী এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার ওয়েলফার অ্যাসোসিয়েশন ও ফুলবাড়ি ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন নামের দুটি সংস্থা ৮ মার্চ ও ৯ মার্চ দুই দিন সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার যৌথ সিদ্ধান্ত নিয়েছে। ফলে উভয় দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দুই দিন বন্ধ থাকছে স্থলবন্দরের সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম। 

বাংলাবান্ধা আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত ই খুদা মিলন জানান, হিন্দু ধর্মাবলম্বীদের হোলি উৎসব ও মুসলমানদের পবিত্র শবে বরাত উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের দুদিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামীকাল বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এ স্থলবন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

এমএম

সম্পর্কিত বিষয়:

×