ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নবীন-প্রবীণের মিলনমেলা

রাজশাহী সরকারি মহিলা কলেজের ৬০ বছর পূর্তিতে নানা আয়োজন

স্টাফ রিপোর্টার, রাজশাহী

প্রকাশিত: ০০:৪৭, ৫ ফেব্রুয়ারি ২০২৩

রাজশাহী সরকারি মহিলা কলেজের ৬০ বছর পূর্তিতে নানা আয়োজন

রাজশাহী সরকারি মহিলা কলেজের ৬০ বছর পূর্তিতে শিক্ষার্থীদের মোববাতি প্রজ্বালন

বর্ণাঢ্য আয়োজনে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালায় রাজশাহী সরকারি মহিলা কলেজের ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শনিবার সকালে কলেজ চত্বরে জাতীয় পতাকা, কলেজ ও পুনর্মিলনীর পতাকা উত্তোলন, বেলুন-ফেস্টুন উড়িয়ে এর উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। পরে কলেজ চত্বরে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি রাসিক মেয়র খায়রুজ্জামান লিটনসহ অন্যান্য অতিথিদের শুভেচ্ছা জানানো হয়। এরপর আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে ও সুরের মূর্ছনায় অতিথিদের বরণ করে নেওয়া হয়। দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিল সকালে শোভাযাত্রা, বিকেলে স্মৃতিচারণ ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান। পুনর্মিলনী অনুষ্ঠান প্রাক্তন ও বর্তমান ছাত্রীদের প্রাণের উচ্ছ্বাসে মিলনমেলায় পরিণত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা। তিনি বলেন, রাজশাহীর সবচেয়ে প্রাচীন ও প্রথম নারী শিক্ষা প্রতিষ্ঠান রাজশাহী সরকারি মহিলা কলেজ। নারী শিক্ষার প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে কলেজটি।

কলাপাড়ায় স্কুলের ৫০ বছর পূর্তি উৎসব 
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, পটুয়াখালী থেকে জানান,  কলাপাড়ায় বর্ণাঢ্য আয়োজনে পাখিমারা প্রফুল্ল মন ভৌমিক মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। শনিবার সকাল ১০টায় এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডভোকেট নাথুরাম ভৌমিক। প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য অধ্যক্ষ মহিববুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান, কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মঠবাড়িয়া উপজেলার ইউএনও উর্মি ভৌমিক, নীলগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নাসির মাহমুদ প্রমুখ।

×