ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০

রামপাল বিদ্যুৎকেন্দ্র থেকে চুরি যাওয়া মেশিন উদ্ধার

স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ২০:৩৯, ৩ ফেব্রুয়ারি ২০২৩

রামপাল বিদ্যুৎকেন্দ্র থেকে চুরি যাওয়া মেশিন উদ্ধার

গ্রেপ্তার ৪জন। 

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি যাওয়া ৪৭ লাখ টাকা মূল্যের কয়লা পরীক্ষার মেশিন (বোম্ব ক্যালরিমিটার) উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে। 

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) গভীর রাতে ঢাকার যাত্রাবাড়ী কোনাপাড়া এলাকার দরবার শরীফ রোডের একটি বাড়ি থেকে মেশিনসহ তাদের আটক করে পুলিশ। আটকৃতদের মেশিন চুরির মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

আটকৃতরা হলেন,  পিরোজপুর সদরের নরখালী গ্রামের নুরুল আলমের ছেলে রাব্বি ইসলাম ওরফে গোলাম রাব্বি (২৪), ফকিরহাট উপজেলার খাজুরা লখপুর গ্রামের শামসুল আলমের ছেলে আ. করিম (২৭), রামপাল উপজেলার চিত্রা গ্রামের প্রকাশ শীলের ছেলে কার্তিক শীল (২৫) ও বর্ণিত গ্রামের বাচ্চু শেখের ছেলে বাদশা শেখ (২৩)। 

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রামপাল থানার ওসি মোহাম্মদ শামসুদ্দিন। এদের মধ্যে কার্তিক শীল ছাড়া অন্য তিন জন এ বিদ্যুৎকেন্দ্রে বিভিন্ন পদে চাকুরি করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের মধ্যে তালাবদ্ধ একটি কক্ষ থেকে ৪৭ লাখ টাকা মূল্যের কয়লা পরীক্ষার মেশিন চুরি হয়। এ ঘটনায় গত ১৬ জানুয়ারি রামপাল থানায় একটি মামলা করেন তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (সিকিউরিটি ও প্রশাসন) মো. অলিউল্লাহ। পরে বাগেরহাট পুলিশ সুপারের নির্দেশনায় বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ।

একপর্যায়ে প্রাথমিকভাবে কয়েকজনকে শনাক্ত করে তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তারা মেশিনটি চুরির কথা স্বীকার করেন। পরে ঢাকার যাত্রাবাড়ী থানার কোনাপাড়ার এলাকার একটি বাড়ি থেকে মেশিনটি উদ্ধার করা হয়।

ওসি শামসুদ্দিন বলেন, আটক চারজনকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। আদালতে তাদের বিরুদ্ধে রিমান্ড চাওয়া হবে। এ ঘটনার সঙ্গে আরও কারা জড়িত সে বিষয়ে তদন্ত চলছে।

এমএম

×