ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০

একশ্রেণির অপশক্তি পাঠ্যবইয়ের ভুল নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন 

প্রকাশিত: ১৫:৫৩, ২ ফেব্রুয়ারি ২০২৩

একশ্রেণির অপশক্তি পাঠ্যবইয়ের ভুল নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন 

শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশে একশ্রেণির অপশক্তি পাঠ্যবইয়ে  ভুল নিয়ে মিথ্যাচার করছে। তারা  যেখানে ভুল নেই; সেখানেও ভুল নিয়ে মিথ্যাচার করে দেশকে পিছিয়ে নিয়ে যেতে চায়। যারা মিথ্যাচার করছে সেই অপশক্তিকে ঐক্যবদ্ধ থেকেই প্রতিহত করবো। 

তারা পাঠ্যবইয়ে যে তথ্য নেই, সেই তথ্য আছে বলে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা চালাচ্ছে। এসময় মিথ্যা অপপ্রচারে কান না দেওয়ারও আহ্বান জানান দীপু মনি। 

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) যশোরে ৫১তম শীতকালীন জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের যদি ভুল থাকে, ভুল স্বীকার করে সংশোধন করবো। এরইমধ্যে যেখানে ভুল দেখা গেছে, তখনই দায়িত্বশীলদের দিয়ে সংশোধন করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, নতুন ক্যারিকুলামের পাঠ্যবইয়ে কোথাও কোথাও ভুল থাকতে পারে, এগুলো সংশোধনের জন্য দুটি কমিটি করে দিয়েছি। ভুলগুলো চিহ্নিত হলে সঙ্গে সঙ্গে সংশোধন করা হবে।

মন্ত্রী আরও বলেন, তবে যেখানে ভুল নেই; সেখানেও ভুল নিয়ে মিথ্যাচার করছে একটি অপশক্তি। তারা দেশকে পিছিয়ে নিয়ে যেতে চায়। যারা মিথ্যাচার করছে সেই অপশক্তিকে ঐক্যবদ্ধ থেকেই প্রতিহত করবো।


 

টিএস

×