ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

দেশজুড়ে বেগম রোকেয়া দিবস পালন

জনকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২১:৪১, ৯ ডিসেম্বর ২০২২

দেশজুড়ে বেগম রোকেয়া দিবস পালন

অতিথিদের সঙ্গে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করা জয়িতারা

দেশের বিভিন্ন স্থানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠান-
বরিশাল ॥ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় নগরীসহ জেলা ও বিভিন্ন উপজেলার বিভিন্ন ক্যাটাগরিতে ১০ শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে।
শুক্রবার বেলা ১১টায় সার্কিট হাউসে জেলা প্রশাসক ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোহেল মারুফ। প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বিপিএম। বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান প্রমুখ।
একইদিন গৌরনদী উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের আয়োজনে শহীদ সুকান্ত বাবু মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে পাঁচজন জয়িতাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান ফরহাদ মুন্সী, মহিলা বিষয়ক কর্মকর্তা জাহানারা পারভীন প্রমুখ।
বগুড়া ॥ বেগম রোকেয়া দিবস উপলক্ষে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিতে বগুড়ার পাঁচ নারীকে জয়িতা সম্মাননা দেওয়া হয়েছে। তারা হলেন, অর্থনৈতিক সাফল্যে শাজাহানপুর উপজেলার মাসুমা আখতার। শিক্ষা জীবনে এবং চাকরি ক্ষেত্রের সাফল্যে শাজাহানপুর উপজেলার কানিজ ফাতেমা। সফল জননীর জয়িতা সম্মাননা পেয়েছেন সারিয়াকান্দির শাহীনুর বেগম। নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন গড়ার সাফল্যে জয়িতা সম্মাননা পেয়েছেন বগুড়া সদরের মরিয়ম আক্তার। সমাজ উন্নয়নের অবদানে জয়িতা সম্মাননা পেয়েছেন বগুড়া সদরের ইশরাত জাহান। শুক্রবার জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জয়িতাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক সাইফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম আলী বেগ। সভাপতিত্ব করেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শহীদুল ইসলাম।
নীলফামারী ॥ শুক্রবার সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কর্মসূচির আওতায় নারী উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় নীলফামারীর জেলা পর্যায় ৫ জনসহ ছয় উপজেলার নির্বাচিত ৩৪ জন জয়িতাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। জেলা পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতারা হলেন, সমাজ উন্নয়নে অসামান্য ভূমিকায় দলিত সম্প্রদায়ের ছবি রানী দাস, অর্থনৈতিকভাবে সাফল্য পাওয়া রাজিয়া সুলতানা, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে আশরফি চৌধুরী, সফল জননী মেরিনা বেগম ও নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরুর ক্ষেত্রে নাসিমা বেগম।
অনুষ্ঠানের প্রধান অতিথি সংরক্ষিত সংসদ সদস্য রাবেয়া আলিম জয়িতাদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমিরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক রাসেল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, জেলা মহিলা বিষয়ক অফিসের উপ-পরিচালক আনিসুর রহমান ও প্রেসক্লাব সভাপতি তাহমিন হক ববী।
ভোলা ॥ শুক্রবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে পাঁচটি ক্যাটাগরিতে পাঁচ নারীকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।
জেলা পর্যায়ে সম্মাননা প্রাপ্ত নারীরা হলেন, সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য ভোলা সদর উপজেলার আসমা আক্তার সাথী, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী বিবি সাওদা, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী নাজমুন নাহার, লালমোহন উপজেলার সফল জননী নারী মোসা. হোসনেয়ারা বেগম ও চরফ্যাসনের নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী নাজমা বেগম। এছাড়াও জেলার সাত উপজেলায় পাঁচজন করে মোট ৩৫ জন নারীকে উপজেলা পর্যায়ে জয়িতা সম্মাননা প্রদান করা হয়।
জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জয়িতা সম্মাননা অনুষ্ঠানের আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তামিম আল ইয়ামিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার সাইফুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো. ইকবাল হোসেন, ভোলা আবদুর রব স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন।
নড়াইল ॥ সমাজে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য শুক্রবার নড়াইল জেলা ও উপজেলা পর্যায়ে নির্বাচিত ১০ জন জয়িতাকে সম্মাননা দেওয়া হয়েছে।
বিভিন্ন অবদানের জন্য জেলা পর্যায়ে নির্বাচিত জয়িতা শাহীনূর খানম, ফারহানা ইয়াসমিন ইতি, ইলোরা পারভীন, তাহেরা বুলবুলী, নাজমা বেগমকে সম্মাননা স্মারক দেওয়া হয়। এছাড়া সদর উপজেলা পর্যায়ে নির্বাচিত শাহানা দিলশাদ, নূর নাহার পারভীন ও সবিতা পারভীনসহ ৫ জনকে সম্মাননা স্মারক ও সনদপত্র দেওয়া হয়।
জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে শ্রেষ্ঠ জয়িতাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এ সময় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমী রানী মজুমদার, বীর মুক্তিযোদ্ধা এসএ বাকিসহ প্রশাসনের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জে নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া দিবস পালিত ও জেলা পর্যায়ে নির্বাচিত জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়েছে। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে শুক্রবার সকালে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এ.কে. শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভা ও জয়িতা নারীদের সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গনপতি রায় এর সভাপতিত্ব করেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজওয়ানুল ইসলাম, সহকারী কমিশনার রিদওয়ান আহমেদ রাফি, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসনাহেনা প্রমুখ। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন মহিলাদের উপ-পরিচালক কানিজ ফাতেমা।
ঝিনাইদহ ॥ ঝিনাইদহে বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে শুক্রবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক মনিরা বেগম, স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান দিপ্তী রহমানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জন করায় জেলা ও উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ ১০ জন জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়।
কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস শুক্রবার উদযাপন করা হয়েছে। জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ। অতিরিক্ত জেলা প্রশাসক মিনহাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর মেয়র কাজিউল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক জেবুন নেছা প্রমুখ।
পরে অনুষ্ঠানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে পাঁচটি ক্যাটাগরিতে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ ১০ জন জয়িতাকে সংবর্ধিত করা হয়। এছাড়াও কুড়িগ্রাম সদর থেকে ৫ জনকে সংবর্ধিত করা হয়েছে। নাজনীন নাহার নিম্মি, নিবেদিতা রায় ও তার নিয়তী রানী সরকার, সুফিয়া বেগম রেহেনা পারভীন।
ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়ায় বেগম রোকেয়া দিবস ও জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শাহগীর আলম। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রণয় চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ডাক্তার একরাম উল্লাহ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) জয়নাল আবেদীন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক ভিকারুন্নেসা প্রমুখ। পরে বিভিন্ন ক্যাটাগরিতে ব্রাহ্মণবাড়িয়ার ৫ জন জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়।
নওগাঁ ॥ নওগাঁর মান্দায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে পাঁচ জয়িতা নারীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। শুক্রবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের এ সংবর্ধনা দেওয়া হয়।
এ উপলক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির মুন্সীর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেখ শাহ আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রীতা রানী পাল, মান্দা মমিন শাহানা সরকারি কলেজের অধ্যক্ষ বেদারুল ইসলাম, অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল জব্বার জোয়ার্দ্দার প্রমুখ।
শেষে পাঁচ জয়িতা নারী মোছা. সাবরি খাতুন, মোছা. রোজিফা খাতুন, রিনা রানী, মোছা. মাসুদা খাতুন ও মোছা. জেসমিন আক্তার যুথিকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।
দিনাজপুর ॥ এবার সফল জননী নারী হিসেবে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা পেলেন বাংলাদেশের বিলুপ্তপ্রায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কড়া সম্প্রদায়ের জীবন সংগ্রামী নারী শাতল কড়া। শুক্রবার দিনাজপুরের বিরল উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন অনুষ্ঠানে উপজেলা পর্যায়ে সর্বশ্রেষ্ঠ জয়িতা সম্মাননা তুলে দেন বিরল উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওছার। এছাড়াও একই অনুষ্ঠানে তিনি নাজমা বেগমকে সমাজ উন্নয়নে অসামান্য অবদান, লুচিয়া মার্ডিকে নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু, কৃষ্ণা রানীকে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী, সুফিয়া আক্তারকে শিক্ষা, চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী হিসাবে জয়িতা সম্মাননা প্রদান করা হয়।
এ সময় বিরল উপজেলা কমিশনার (ভূমি) আব্দুল ওয়াজেদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইসলাম, বিরল প্রেস ক্লাব সভাপতি এম এ কুদ্দুস সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।
চাঁদপুর ॥ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুরে ৫ জন শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান।
মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাছিমা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, পৌর মেয়র মো. জিল্লুর রহমান, প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন প্রমুখ। এছাড়াও জয়িতাদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন ড. রওশন আরা বেগম।
এ সময় রোকেয়া দিবসের তাৎপর্য তুলে ধরে ডকুমেন্টারি উপস্থাপন করেন কবিতা ইসলাম। সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় ড. রওশন আরা বেগম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন করায় আয়েশা আক্তার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করায় শুভ্রা দেবনাথ, সফল জননী আমেনা বেগম, শিক্ষা ও চাকরিক্ষেত্রে সফল অর্জনকারী নাজমা আক্তারকে জয়িতা সম্মাননা স্মারক প্রদান করেন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।
ঠাকুরগাঁও ॥ ‘শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা’ এই সেøাগানকে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ ও ‘বেগম রোকেয়া দিবস’ পালিত হয়েছে।
দিবসটি উদযাপনে শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক (অ: দা:)  ইয়াছমিন আরার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মাহবুবুর রহমান।       
পরে সমাজে বিভিন্ন পর্যায়ে নানাবিধ বাধা উপেক্ষা করে সমাজে ও পরিবারে সফলতার সঙ্গে অবদান রাখার স্বীকৃতিস্বরূপ জেলার ১০ নারীকে জয়িতা সম্মাননা স্মারক প্রদান করা হয়।
এদিকে ‘বেগম রোকেয়া দিবস’ উপলক্ষে জেলা জাতীয় মহিলা সংস্থার কার্যালয়ে সংস্থার চেয়ারম্যান তাহমিনা আখতার মোল্লার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
নোয়াখালী ॥ সফল জননী হিসেবে শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার পেলেন নোয়াখালীর কোম্পানীগঞ্জের যশদা রানী দাস। শুক্রবার দুপুরে জেলা পর্যায়ে আন্তর্জাতিক নারী প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২২ উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে  বাংলাদেশ শীর্ষক কাযক্রমের আওতায় সফল জননী হিসেবে যশদা রানী দাসকে ক্রেস্ট প্রদান করেন নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। এর আগে একই দিন সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পর্যায়ে কোম্পানীগঞ্জ উপজেলা হলরুমে সফল জননী হিসেবে তাকে ক্রেস্ট প্রদান করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেজবা উল আলম ভূঁইয়া।
রাবি ॥ দিনব্যাপী নানা কর্মসূচিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ১০টায় রোকেয়া হলে অবস্থিত বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি প্রদান করে হল প্রশাসন। এতে উপস্থিত ছিলেন উপাচার্য, উপ-উপাচার্যদ্বয়সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও শিক্ষার্থীরা।
সকালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জয়ন্তী রানী বসাক বলেন, নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতিবছর আমরা এই দিনটিকে রোকেয়া দিবস হিসেবে পালন করি। তারই অংশ হিসেবে আমরা হল প্রশাসন থেকে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করলাম।

 

monarchmart
monarchmart

শীর্ষ সংবাদ:

মোংলা ইপিজেডের কারখানায় অগ্নিকান্ড
মেট্রোরেল থেকে আয় ২ কোটি ৪৬ লাখ টাকা
বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে কোনো রোহিঙ্গা নেই
বায়ুদূষণ রোধে বিশেষ অভিযানের নির্দেশ
ফের বাংলাদেশের নতুন কোচ হাথুরুসিংহে
নিপসমের পরিচালক হলেন ডা. সেব্রিনা ফ্লোরা
নাসির-তামিমার অভিযোগ গঠনের শুনানি ২৮ ফেব্রুয়ারি
খুচরা ও পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন
দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশর অবস্থান ১২
খালেদা জিয়ার নাইকো মামলার চার্জশুনানি ১৪ ফেব্রুয়ারি
বাংলাদেশকে ঋণ অনুমোদন করেছে আইএমএফ
কর্মমুখী শিক্ষায় মনোযোগী হতে হবে
বইমেলা ঘিরে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই: ডিএমপি কমিশনার
শিবচরে ৪১ তলার প্রযুক্তি টাওয়ার নির্মিত হবে: পলক
পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৭২
কক্সবাজারে ১২০ কি: মি রেঞ্জ ক্ষমতা সম্পন্ন টাইগার মিসাইল উৎক্ষেপন