ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

চার বছরেও চালু হয়নি আইএইচটি ॥ বসে মাদকের আসর

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ

প্রকাশিত: ০২:০৬, ৬ ডিসেম্বর ২০২২; আপডেট: ১২:১২, ৬ ডিসেম্বর ২০২২

চার বছরেও চালু হয়নি আইএইচটি ॥ বসে মাদকের আসর

শ্রীনগরের কামারগাঁওয়ে ৩৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি ভবন

শ্রীনগরের কামারগাঁওয়ে ৩৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি-আইএইচটি বছরের পর বছর অকেজো পড়ে আছে। এতে শীতাতপ নিয়ন্ত্রণসহ সব যন্ত্রপাতি অরক্ষিত অবস্থায় পড়ে আছে। ভবনগুলোতে মাদকের আড্ডাসহ চলছে নানা অনৈতিক কর্মকা-। সিভিল সার্জন বলছেন, জনবল সংকটে এটি চালু করা যায়নি। গত চার বছরেও এটি চালুর ব্যাপারে কোনো অগ্রগতি নেই। যন্ত্রপাতি ছাড়াও বিনষ্ট হচ্ছে আসবাবপত্র।

একাডেমিক ভবন, ছাত্রী হোস্টেল, অফিসার্স কোয়ার্টার, অধ্যক্ষ ভবন, ছাত্র হোস্টেল এবং কর্মচারী কোয়ার্টারসহ ছয়টি বহুতল ভবনই এখন অরক্ষিত। অযত্ন আর অবহেলার কারণে এরই মধ্যে আগুন লেগে বিনষ্ট হয়ে গেছে সাবস্টেশনটি।  স্থানীয়দের অভিযোগ, স্বাস্থ্য বিভাগ বিশাল এই ক্যা¤পাসের কোনো খোঁজখবর রাখে না। তাই ভবনগুলোতে বসছে মাদকের আড্ডা, চলছে নানা অনৈতিক কর্মকা-। এর দায় কার?
বিশেষজ্ঞরা বলছেন, নতুন ইনস্টিটিউটটি চালু করা গেলে দেশের সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে টেকনোলজিস্টের সংকট কমবে। এটি চালু না হবার জন্য জনবল সংকটের দোহাই দিচ্ছেন মুন্সীগঞ্জের সিভিল সার্জন মঞ্জুরুল আলম। কিন্তু ভবনটি দেখভাল করারও কেউ নেই। এরই মধ্যে মাদকাসক্তরা ভবনের নানা কিছু চুরি করে নিয়ে গেছে। বড় বড় ঘাস আর জঙ্গলে ছেয়ে গেছে ভবন এলাকা। বড় সাপও বাসা বেঁধেছে।  সংশ্লিষ্টরা জানায়, প্রতিষ্ঠানটি চালু হলে বিজ্ঞান বিভাগে এসএসসি পাসের পর রেডিওলজি, ল্যাব, ডেন্টাল ও ফার্মেসি এই চার ট্রেডের প্রতি সেশনে ২শ’ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে।

monarchmart
monarchmart