ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বরিশালে ছেলের বিরুদ্ধে বাবার প্রতারণা মামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল

প্রকাশিত: ১৩:৩৩, ২২ নভেম্বর ২০২২

বরিশালে ছেলের বিরুদ্ধে বাবার প্রতারণা মামলা

ম্যাপে বরিশাল

ব্যাংক কর্মকর্তা ছেলের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন বাবা। মামলায় ছেলে শুভ্র প্রকাশ দে’র বিরুদ্ধে প্রতারণা ও আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। অভিযুক্ত শুভ্র জনতা ব্যাংকের বরিশাল মেডিক্যাল কলেজ শাখার সিনিয়র অফিসার হিসেবে কর্মরত। 

মামলার আবেদনে জানা গেছে, ২০০৫ সালে নগরীর কাশিপুর মৌজায় ৭.২ শতক জমি ক্রয়ের জন্য বিবাদী ছেলেকে এককালীণ ৫৭ হাজার টাকা প্রদান করেন নগরীর ১৯ নং ওয়ার্ডের নাজির মহল্লার বাসিন্দা মামলার বাদী চন্দন কুমার দে। এরপরও জমি ক্রয়ের জন্য বিবাদীকে বিভিন্ন সময়ে টাকা প্রদান করেছেন। বৃদ্ধ পিতার সরলতার সুযোগ নিয়ে প্রতারণার মাধ্যমে বিবাদী নিজের নামে জমি ক্রয় করে সেই জমি এখন বিক্রি করে দেয়ার চেষ্টা করছেন। একইভাবে প্রতারণা করে বিবাদী সর্বমোট ১২ শতক জমি ক্রয় করেছেন। জমি ক্রয়ের সময় বিবাদী শুভ্র প্রকাশ ছাত্র এবং বেকার ছিলো। জমিতে কোন প্রকার সাইনবোর্ড না থাকায় বিষয়টি এতোদিন বাদীর দৃষ্টিগোচর হয়নি বলেও উল্লেখ করা হয়েছে। 

মঙ্গলবার সকালে মামলার বাদী চন্দন কুমার দে অভিযোগ করে বলেন, ছেলে ও ছেলের বৌকে সরল মনে বিশ্বাস করে এখন আমি পথে বসেছি। এমনকি তাদের দ্বারা শারীরিক ও মানসিকভাবে লাঞ্চনার শিকার হতে হয়েছে। স্থানীয় কাউন্সিলর সহ আত্মীয়, স্বজনরাও ছেলেকে বুঝাতে ব্যর্থ হয়েছে। তাই নিরুপায় হয়ে সোমবার বরিশাল সিনিয়র সহকারী জজ আদালতে মামলার আবেদন করেছি। 

আদালত অভিযোগ আমলে নিয়ে এ বিষয়ে পরবর্তী আদেশ প্রদানের জন্য রেখে দিয়েছেন। আদালতে মামলার আবেদন করায় বিবাদী ছেলে শুভ্র প্রকাশ বিভিন্ন মহলের মাধ্যমে তাকে হুমকি প্রদান করছে বলেও তিনি উল্লেখ করেন।

এ বিষয়ে অভিযুক্ত ব্যাংক কর্মকর্তা শুভ্র প্রকাশ দে জানান, জমি আমার বাবার টাকায় ক্রয় করা। আমিই তার একমাত্র ছেলে। আমাকে না দিয়ে টাকা আর কাকে দিবে? ব্যক্তিগত তথ্য সাংবাদিকরা কেন খুঁজছে উল্টো প্রশ্ন করে তিনি ফোন কেটে দেন।

টিএস

সম্পর্কিত বিষয়:

×