ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

 ঢাকা-টঙ্গী-গাজীপুর মহাসড়কের বেহাল অবস্থা

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী

প্রকাশিত: ২১:১৮, ২৫ অক্টোবর ২০২২

 ঢাকা-টঙ্গী-গাজীপুর মহাসড়কের বেহাল অবস্থা

ঢাকা-টঙ্গী-গাজীপুর মহাসড়ক

ঘূর্নিঝড় সিত্রাংয়ের ঝড়ো বৃষ্টির পানি জমে বিআরটির ঢাকা-টঙ্গী-গাজীপুর মহাসড়কের টঙ্গীর মিলগেটে রাস্তা ভেঙ্গে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় গাড়ি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। ফলে আবারও মহাযানজটের কবলে বিআরটি এই দূর্যোগের সড়কটি। সোমবার রাত থেকে শত হাজার যাত্রী চালক চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

বিআরটির রাস্তায় ফ্লাইওভারের টঙ্গী অংশে মোটামুটি পিলার নির্মাণের কাজ শেষ হলেও টঙ্গীর ঢাকা স্টিল কারখানার মিলগেট থেকে টঙ্গী বাজার ব্রীজ পর্যন্ত রাস্তায় পিচ ঢালাই না করায় এমন দূরাবস্থা দেখা দিয়েছে। 

বিশেষ করে মিলগেট এলাকায় ৪/৫ লেনের রাস্তা এখানে এসে একলেনে সংকুচিত হয়ে পড়ায় এ অবস্থা দেখা দিয়েছে। মঙ্গলবার ভোর থেকে এ সড়কে চলাচলকারী যানবাহন এক জায়গায় ঠায় দাঁড়িয়ে থাকে ঘন্টার পর ঘন্টা। 

এ অবস্থায় যাত্রীরা যানবাহন ছেড়ে পায়ে হেঁটে পাড়ি দিতে থাকেন। টঙ্গীর এই মহাযানজট টঙ্গী ছাড়িয়ে উত্তরা এয়ারপোর্ট খিলক্ষেত হয়ে পুরো রাজধানীতে ছড়িয়ে পড়ে। 

মঙ্গলবার যানজটের ভয়াবহ পরিস্থিতিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশও উত্তরা খিলক্ষেত সড়ক ব্যবহার না করার পরামর্শ দেন তাদের নানা মাধ্যমে। অপরদিকে গাজীপুর মহানগর পুলিশ টঙ্গী গাজীপুর সড়কের দূরঅবস্থার কথা তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা পোস্ট দেন নানা সতর্কতা জারি করে।

জিএমপি তাঁদের ফেসবুক পেইজে মন্তব্য হুবহু পাঠকদের জন্য তোলে ধরা হলো।
"সম্মানিত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ব্যবহারকারী যাত্রীবৃন্দ, আপনাদের সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গতকালের ন্যায় আজও বৃষ্টিপাতের কারনে টঙ্গীর মিলগেট এলাকার রাস্তায় অসংখ্য খানা খন্দে পানি জমে থাকার ফলে উভয়মুখী রাস্তায় ১ লেনে যানবাহন ধীরগতিতে চলছে। 

এছাড়াও উভয় মুখী ভারী যানবাহন বিকল হওয়ার কারণে তা অপসারণে ট্রাফিক পুলিশকে সীমাহীন বেগ পেতে হচ্ছে। তাই, এই রাস্তা ব্যবহারকারী যাত্রীগণকে আজও হাতে সময় নিয়ে বাইরে বের হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। জিএমপি ট্রাফিক বিভাগ আপনাদের যাত্রা নির্বিঘ্ন করতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।"

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আলমগীর হোসেন জনকণ্ঠকে জানান, টঙ্গীর মিলগেটে সড়কে বৃষ্টির পানি জমে গাড়ি চলাচলে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচলে মারাত্মক অচলাবস্থা দেখা দিয়েছে। 

এতে যানজট ৪/৫ কিলোমিটার পর্যন্ত ব্যাপী ছড়িয়ে পড়েছে। ধীরগতি কাটাতে সর্বশক্তি নিয়োগ করা হয়েছে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে। তিনি বলেন, রাস্তার খানাখন্দক পিচ ঢালাইয়ে মেরামত করলে এমন মহাযানজটের কবলে পড়তে হতো না। বৃষ্টি হলেই মহাদূর্ভোগ নেমে আসে টঙ্গী গাজীপুরের বিআরটির সড়কটিতে। 

বিশেষ করে মিলগেট এলাকায়। তিনি বলেন, আমরা চেস্টা করছি যানজট নিয়ন্ত্রণে রাখতে কিন্তু রাস্তার খানাখন্দক আমাদের সব প্লান পরিকল্পনা বার বার ব্যর্থ করে দিচ্ছে।

এমএস

সম্পর্কিত বিষয়:

×