ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

সংস্কার হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

যাএীদের বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ সওজের

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, কুমিল্লা

প্রকাশিত: ১৮:৪৭, ২৯ সেপ্টেম্বর ২০২২

যাএীদের বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ সওজের

সংস্কার করা হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। ছবি: জনকণ্ঠ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সংস্কার কাজ চলার কারণে তীব্র যানজট সৃষ্টি হওয়ায় যাএীদের বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানিয়েছেন কুমিল্লা সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। 

সওজের কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা জানান, সড়ক সংস্কারে অনন্ত আরও ২ থেকে ৩ মাস সময় লাগতে পারে। 

সরেজমিনে দেখা যায়, দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় সংস্কার কাজ করার কারণে দেশের অর্থনীতির লাইফলাইন খ্যাত এই মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। ভোগান্তিতে পড়তে হয় হাজার হাজার যাএীদের। এতে ভোগান্তি কমাতে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। 

মহাসড়কের বিভিন্ন এলাকায় মাইকিং করে যানজটের ভোগান্তি এড়াতে ব্রাহ্মণবাড়িয়া সড়কসহ বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে। এতে বেশি সময় নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেওয়ারও অনুরোধ জানানো হয়েছে সওজের পক্ষ থেকে।

এদিকে সড়কের সংস্কার কাজের এলাকায় কোথাও যাত্রী ওঠানামা না করতে কঠোর হুঁশিয়ারি দেওয়া হয়েছে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে। 

সওজের কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি, যেন মানুষের ভোগান্তি না হয়। সড়কের কাজ বন্ধ রাখলে ভোগান্তি আরও বাড়বে। তাই মানুষের জন্যই আমাদের এ কাজ। 

আমরা সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে অনুরোধ করছি, সবাই যেন কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া সড়ক দিয়ে যাতায়াত করেন। একটি অংশের কাজ শেষ হলে ২৮ দিন কোন যানবাহন ওই মেরামতের অংশে চলাচল করতে দেওয়া হয় না। এতে কাজটি খুব মজবুত হয়। এই কারণেই সময়ও বেশি লাগছে। সড়ক সংস্কারে অনন্ত আরও ২ থেকে ৩ মাস সময় লাগতে পারে। 

এসআর

monarchmart
monarchmart