ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

মায়ের লাশের খোঁজে ময়মনসিংহে মরিয়ম

প্রকাশিত: ১৭:২২, ২৩ সেপ্টেম্বর ২০২২

মায়ের লাশের খোঁজে ময়মনসিংহে মরিয়ম

ফুলপুর থানায় মরিয়ম ও তার দুই বোন

মায়ের লাশের খোঁজে খুলনা থেকে ময়মনসিংহের ফুলপুরে এসেছেন মরিয়ম মান্নান। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে মা রহিমা খাতুনের লাশের সন্ধানে ফুলপুর থানায় আসেন তিনি ও তার ই বোন মাহফুজা আক্তার ও আদুরী আক্তার।

গত ২৭ আগস্ট রাতে খুলনা শহরের মহেষ্যপাশা গ্রাম থেকে নিখোঁজ হন রহিমা বেগম নামে এক নারী। নিখোঁজের পর থেকেই মায়ের সন্ধান চেয়ে আন্দোলনে নামেন মেয়ে মরিয়ম মান্নান ও তার বোনেরা। ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে সারা দেশে ছড়িয়ে পড়ে।

গত ১০ সেপ্টেম্বর ফুলপুর উপজেলার বওলা পূর্বপাড়া গ্রাম থেকে বস্তাবন্দি এক অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার করে ফুলপুর থানা পুলিশ। সেই মরদেহটি নিজের মায়ের বলে দাবি করেছেন নিখোঁজের মেয়ে মরিয়ম মান্নান।

মরিয়ম বলেন, ২৭ দিন যাবত আমার মা নিখোঁজ। আমরা প্রতিনিয়ত আমাদের মাকে খুঁজছি। গত ১০ সেপ্টেম্বর ফুলপুর থানায় একটি অজ্ঞাত নারীর লাশ উদ্ধারের খবর পেয়ে এখানে ছুটে আসি। লাশের ছবি দেখে আমার মায়ের কপাল, হাত স্পষ্ট বোঝা গেছে। মায়ের শরীর চিনতে কোনো প্রমাণ লাগে না। তারপরও আমরা অফিসিয়াল সিদ্ধান্তের অপেক্ষায় আছি। আমরা শুধু আমাদের মাকে চাই।

নিখোঁজ হওয়ার ব্যাপরে মরিয়ম বলেন, আমার মায়ের সঙ্গে জমিজমা নিয়ে স্থানীয়, মহীউদ্দীন, জুয়েল, বিল্লাল হোসেন ও হেলালের বিরোধ ছিল। এরই জেরে ওরা আমার মায়ের ওপর হামলা করেছে।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, খুলনা থেকে মরিয়ম মান্নানসহ কয়েকজন থানায় আবেদন জানিয়েছেন যে, উদ্ধার হওয়া অজ্ঞাত নারীর মরদেহটি তাদের মায়ের। ডিএনএ পরীক্ষা-নিরীক্ষা ও যাচাইয়ের পর লাশের পরিচয় নিশ্চিত হলে পরবর্তী ব‍্যবস্থা নেওয়া হবে।

এমএইচ

সম্পর্কিত বিষয়: