ঢাকা, বাংলাদেশ   রোববার ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯

বঙ্গোপসাগরে পাঁচ ট্রলার ডুবি, নিখোঁজ ১৬ জেলে

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, পটুয়াখালী

প্রকাশিত: ১১:৩০, ২০ আগস্ট ২০২২; আপডেট: ১২:৪৬, ২০ আগস্ট ২০২২

বঙ্গোপসাগরে পাঁচ ট্রলার ডুবি, নিখোঁজ ১৬ জেলে

সাগরে ট্রলার ডুবি

পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে ৭২ জেলেসহ ৫টি মাছ ধরা ট্রলার ডুবে গেছে। এর মধ্যে ১৬ জেলে নিখোঁজ রয়েছে। শুক্রবার (১৯ আগস্ট) দুপুর থেকে রাত পর্যন্ত সাগরের বিভিন্ন পয়েন্টে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে। 

ডুবে যাওয়া ট্রলারগুলো হলো এমবি মামনি (৩), এফবি সাইফুল, এফবি আল মামুন, এফবি কুলসুম ও এফবি রফিক মিঝি। এর মধ্যে এফবি রফিক মিঝির ট্রলারে থাকা জেলেদের বাড়ি ভোলার হাজারীগঞ্জে। বাকি ৪ ট্রলারের জেলেদের বাড়ি মহিপুরে। 

ট্রলার ডুবির খবর নিশ্চিত করেছেন আলীপুর-কুয়াকাটা মৎস্য আড়ত মালিক সমিতির সভাপতি ও লতাচাপলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লা। 

উদ্ধার হওয়া জেলেরা জানান, সাগরের ভয়াল ঢেউ এবং ঝড়ের কবলে পরে তাদের ট্রলারগুলো ডুবে গেছে। সাগরে থাকা অন্য ট্রলারের মাধ্যমে অন্তত ৫৬ জেলে উদ্ধার হলেও নিখোঁজ রয়েছে ১৬ জেলে। নিখোঁজ ১৬ জেলের মধ্যে ১৪ জন এফবি কুলসুম ট্রলারের জেলে। 

এছাড়া এফবি রফিক মিঝি ট্রলার ডুবে ওই ট্রলারের মালিক রফিক মিঝি (৬০) নিখোঁজ রয়েছে। 

এদিকে প্রচণ্ড ঢেউয়ের তোড়ে এফবি মরিয়ম নামের একটি ট্রলার থেকে সাগরে পরে গিয়ে নিখোঁজ রয়েছে ওই ট্রলারের মাঝি ইসাহাক (৪৫)। উদ্ধারকৃত জেলেরা কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাপাতাল ও মহিপুর উপ-স্বাস্থ্যকেন্দ্রসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। 

নিজামপুর কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার সেলিম মণ্ডল জানান, সাগরে ট্রলার ডুবির খবর পেয়েছেন। তাদের টহল টিম সাগরে রয়েছে এবং উদ্ধার তৎপরতা চালাচ্ছে। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এসআর