ঢাকা, বাংলাদেশ   রোববার ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯

জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চাল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, হাতিয়া

প্রকাশিত: ১৩:১৪, ১৬ আগস্ট ২০২২; আপডেট: ১৩:১৬, ১৬ আগস্ট ২০২২

জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চাল বিতরণ

জোয়ারে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চাল বিতরণ করছে উপজেলা প্রশাসন

নোয়াখালী হাতিয়ায় অস্বাভাবিক জোয়ারে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চাল বিতরণ করেছে উপজেলা প্রশাসন। এতে ক্ষতিগ্রস্থ ৬টি ইউনিয়নের দুই হাজার পরিবারের জন্য ১০ কেজি করে ২০ টন চাল বরাদ্ধ দেওয়া হয়। মঙ্গলবার সকালে উপজেলার চরকিং ইউনিয়নের চরবগুলা গ্রামে আনুষ্ঠানিক ভাবে এই  বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সেলিম হোসেন। 
এসময় উপস্থিত ছিলেন চরকিং ইউনিয়নরে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাদল চন্দ্র দে, উপজেলা প্রকল্প কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিক, ইউপি সদস্য মো: শাহজাহান ও ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা। 

উপজেলা প্রকল্প কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিক জানান, ক্ষতিগ্রস্থ ইউনিয়ন গুলো থেকে তালিকা নিয়ে বরাদ্ধকৃত চাল বিভাজন করে দেওয়া হয়। এতে সূখচর ইউনিয়ন ৩শত পরিবার, নলচিরা দুই শত , নিঝুমদ্বীপে ৬শত, চরকিং ২শত ৫০, চানন্দী ৩ শত ও হরনী ইউনিয়নে ৩শত পরিবার ১০ কেজি করে চাল দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার সবকটি ইউনিয়নে এই চাল বিতরন করা হয়েছে। সকাল থেকে স্ব স্ব ইউনিয়ন পরিষদ কার্যালয়ে শুরু হয় বিতরণ। দূর্যোগপূর্ণ আবহাওয়া থাকায় এসব চাল গত কয়েকদিন বিতরণ করা যায়নি।


উল্লেখ্য পূর্ণিমা ও নিন্মচাপের কারনে অস্বাভাবিক জোয়ারে তলিয়ে গেছে নিঝুমদ্বীপসহ হাতিয়ার কয়েকটি ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা। গত বুধবার থেকে সোমবার পর্যন্ত দিনে ও রাতে দুই বার করে জোয়ারের পানিতে প্লাবিত হয় এসব এলাকা। এতে ভেসে যায়  মানুষের পুকুরের মাছ, ক্ষতিগ্রস্থ হয় আমন ধানের বিজতলা। 

টিএস