ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯

মাধবপুরে মহাসড়কে প্লাষ্টিক বর্জ্যে আগুন, দূর্ভোগ

নিজস্ব সংবাদদাতা,মাধবপুর

প্রকাশিত: ২০:৩৩, ১১ আগস্ট ২০২২

মাধবপুরে মহাসড়কে প্লাষ্টিক বর্জ্যে আগুন, দূর্ভোগ

মহাসড়কের পাশে প্লাষ্টিক বর্জ্যে আগুন

মাধবপুরে ঢাকা সিলেট মহাসড়কের কলেজের পাশে পৌরসভার ফেলে রাখা প্লাষ্টিক বর্জ্যে আগুন ধরিয়ে দেওয়ায় মহাসড়কের চলাচলকারি শত শত চালক ও যাত্রীরা মারাত্মক ভোগান্তি মধ্যে পড়েছেন। 

বৃহস্পতিবার সকালে ওই বর্জ্যে আগুন ধরিয়ে দেওয়ায় বর্জ্য থেকে সৃষ্ট ধোয়ায় মহাসড়ক ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। এ সময় মহাসড়কে চলাচলকারি যাত্রী ও চালকরা গাড়ীর গতি কমিয়ে চলাচল করতে দেখা গেছে। শ্যামলী পরিবহনের চালক আব্দুল কাদির বলেন, মহাসড়কের পাশে বর্জ্যে আগুন দেওয়া গাড়ি নিয়ে চলাচল করা খুবই বিপদজনক। 

ধোয়ার তীব্রতা এতই বেশি সড়ক দিয়ে গাড়ী চলাচল করা যাচ্ছিলনা। পড়ে গতি কমিয়ে এই জায়গা পাড় হতে হয়েছে। মৌলনা আছাদ আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ অধ্যক্ষ জাহির উদ্দিন জানান, মহাসড়কের পাশে ময়লা ফেলার সময় কলেজের পক্ষ থেকে মাধবপুর আইন শৃঙ্খলা সভায় অবগত করা হয়েছে। 

কিন্তু ময়লা না সরিয়ে এখন হঠ্যাৎ করে প্লাষ্টিক বর্জ্যে আগুন ধরিয়ে দেওয়ায় বিষাক্ত ধোয়া ও দুর্গন্ধে লেখা পড়া ব্যহৃত হচ্ছে। সড়ক ও জনপথের সেকশন অফিসার সাদ্দাম হোসেন বলেন, মহাসড়কের পাশে ময়লা সরিয়ে নিতে মাধবপুর পৌরসভাকে বলা হলেও ময়লা না সরিয়ে কৌশলে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। আজকে আগুন লাগার ঘটনাটি মেয়রকে অবগত করা হয়েছে। 

মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান জানান, পৌরসভার ময়লা ফেলার জায়গা না থাকায় কিছু ময়লা ফেলা হয়েছিল। তবে আগুন লাগার ঘটনাটি তাদের জানা নেই।