৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

কিশোরগঞ্জে করোনারোধে জেলা পুলিশের দুইটি কুইক রেসপন্স টিম

প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ০৮:৪৫ পি. এম.
কিশোরগঞ্জে করোনারোধে জেলা পুলিশের দুইটি কুইক রেসপন্স টিম

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশ-র‌্যাবসহ অন্যান্য বাহিনীর সদস্যদের পাশাপাশি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা নানামুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। সম্প্রতি জেলা পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)’র নির্দেশে পুলিশের দুইটি কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। ২১ সদস্য বিশিষ্ট কুইক রেসপন্স টিমের সদস্যরা ২৪ ঘন্টা দুই পালায় দায়িত্ব পালন করবেন। এই টিমে পাঁচ সদস্য বিশিষ্ট একটি মেডিক্যাল টিম কাজ করবে। এছাড়া একটি এ্যাম্বুলেন্স ও তিনটি গাড়ি এই টিমকে সহায়তা করার জন্য সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।

অপরদিকে কটিয়াদী রক্তদান সমিতির উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে করোনো সচেতনতায় প্রতিদিন লিফলেট বিতরণ ও মাইকিং করে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। এছাড়া স্বেচ্ছাসেবী এই সংগঠনের সদস্যরা মাস্ক ও হ্যান্ডওয়াশ তৈরি করে শ্রমজীবী মানুষের মাঝে বিতরণসহ চাল, ডাল, তেল-লবণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে।

অপরদিকে জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন সুমন ও সাধারণ সম্পাদক উমানের নেতৃত্বে করোনা প্রতিরোধে জেলা শহরে প্রচারণা চালানোসহ সুরক্ষার জন্য সাধারণ মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার এবং নাক মুখ ঢেকে চলাচলকে উৎসাহিত করতে মাস্ক বিতরণ করেছে। এছাড়া জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অপু সাহার নেতৃত্বে জেলা শহরে পায়ে হেঁটে পৃথকভাবে শ্রমজীবী মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে।

প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ০৮:৪৫ পি. এম.

২৫/০৩/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: