২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

সংগীত শিল্পীর সন্ধানে ১ মার্চ অডিশন শুরু

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৫:৫৪ পি. এম.
সংগীত শিল্পীর সন্ধানে ১ মার্চ অডিশন শুরু

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ ও ভারতের শাস্ত্রীয় সংগীত গুরুদের যৌথ পরিচালনায় দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে শাস্ত্রীয় সংগীতের অডিশন। রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আগামী রবিবার (১ মার্চ) থেকে অডিশনটি শুরু হবে।

বাংলাদেশ শাস্ত্রীয় সঙ্গীত শেখার প্লাটফর্ম বিনকার মিউজিক্যাল সোসাইটি অব বাংলাদেশের আয়োজনে শাস্ত্রীয় সংগীতের এই অডিশনে বাংলাদেশের শাস্ত্রীয় সংগীত গুরু পঙ্কজ বসু উপস্থিত থাকবেন। এছাড়া ভারতের শাস্ত্রীয়শিল্পী কল্যাণ ভট্টাচার্য এবং দৃতি চ্যাটার্জিও এতে অংশ নেবেন। আয়োজক প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক পাঠানো বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

প্রতিষ্ঠানটি আরও জানায়, অডিশনে অংশগ্রহণকারীদের মধ্য থেকে শাস্ত্রীয় সংগীতের বিভিন্ন দিক বিবেচনা করে শিক্ষার্থী নির্বাচন করা হবে। যাদেরকে পরবর্তীতে বিভিন্ন মেয়াদে সংগীতের উপর তালিম দেওয়া হবে। বিশেষ ভাবে জোড় দেওয়া হবে ভয়েস ডেভেলপমেন্ট এবং পারফর্মিং আর্টসের উপর। এছাড়া মাইক্রোফোনের ব্যাবহার এবং শ্রোতাদের সঙ্গে সংযোগ স্থাপনের দীক্ষাও পাবেন তারা।

নির্ধারিত সময়ে শিক্ষার্থীরা সরাসরি ভেন্যুতে উপস্থিত হয়ে নিবন্ধনের করে অডিশনে অংশ নিতে পারবেন। ঢাকা ছাড়াও খুলনাতেও অডিশনের আয়োজন করা হয়েছে। সেখানে আগামী ৪ মার্চ রংধনু মাল্টিমিডিয়ায় বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত অডিশন চলবে।

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৫:৫৪ পি. এম.

২৬/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: