৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

চসিক মেয়র পদে বিএনপি প্রার্থী ডাঃ শাহাদাত

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারী ২০২০

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের রেজাউল করিম চৌধুরীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন। দলের স্থায়ী কমিটি এখনও চূড়ান্তভাবে প্রার্থিতা ঘোষণা না করলেও তিনিই মেয়র প্রার্থী হচ্ছেন, এমন আভাস রয়েছে। ইতোমধ্যে তার পক্ষে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্রও সংগ্রহ করা হয়েছে। এদিকে, কর্পোরেশনের সংরক্ষিত ১৪টি নারী কাউন্সিলর পদসহ মোট ৫৫টি পদে মনোনয়ন পেতে ২০৫ আগ্রহী প্রার্থী দলীয় ফরম সংগ্রহ করেছেন।

চসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন ঘোষিত হওয়ার পর বিএনপির প্রার্থী কারা হচ্ছেন তা জানতে উদগ্রীব হয়ে আছে নগরবাসী। আগামী ২৪ ফেব্রুয়ারি দলের স্থায়ী কমিটির বৈঠক থেকে মেয়র প্রার্থীর নাম ঘোষণা করার কথা। তবে ঘোষিত না হলেও প্রার্থী চূড়ান্ত হয়ে আছে বলে জানা যায়। দলের সিগন্যাল পেয়েই নির্বাচন কমিশনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ডাঃ শাহাদাত হোসেন।

এ প্রসঙ্গে তিনি জনকণ্ঠকে জানান, মহানগর কমিটির সভাপতি হিসেবে তাকেই নির্বাচন করতে হতে পারে। সেভাবেই প্রস্তুতি নিতে বলা হয়েছে। কোন কারণে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করলে বিবেচনায় আসবেন সাধারণ সম্পাদকসহ অন্যদের বিষয়টি।

এদিকে, বিএনপি থেকে কাউন্সিলর পদে নির্বাচনে ইচ্ছুক সম্ভাব্য প্রার্থীদের দলীয় মনোনয়ন ফরম গ্রহণের কাজটি চলছে এখন। মহানগর কমিটির উপ দফতর সম্পাদক মোঃ ইদ্রিস আলী শুক্রবার জানান, মনোনয়ন পেতে ইচ্ছুক ২০৫ জন দলীয় ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে ৪১টি সাধারণ ওয়ার্ডের জন্য ১৮০টি এবং সংরক্ষিত ১৪ নারী ওয়ার্ডের জন্য ২৫টি মনোনয়ন ফরম বিতরণ হয়েছে। তারা এখন ফরম জমা দিচ্ছেন। মেয়র পদের প্রার্থী ঢাকায় চূড়ান্ত হলেও কাউন্সিলর পদের প্রার্থিতা চট্টগ্রামেই ঠিক হবে বলে জানান তিনি।

বাবুর কবর জিয়ারত করলেন মেয়র প্রার্থী রেজাউল

আওয়ামী লীগের প্রয়াত কেন্দ্রীয় নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর কবর জিয়ারত করলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। শুক্রবার তিনি মেয়র আ জ ম নাছির উদ্দিনকে নিয়ে আনোয়ারায় বাবুর কবর জিয়ারত করেন। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন লাভের পর তিনি এরই মধ্যে নির্বাচন কমিশনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, শুক্রবার সকালে আনোয়ারায় যান মেয়র আ জ ম নাছির উদ্দিন ও মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

তারা সেখানেই জুমার নামাজ আদায় করেন এবং আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর কবর জিয়ারত করেন। এ সময় তাদের সঙ্গে ছিলেন চউকের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আদনান ফারুক এবং আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনগুলোর নেতারা। আনোয়ারায় পৌঁছলে তাদের উচ্ছ্বাসের সঙ্গে বরণ করে নেন স্থানীয়রা।

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারী ২০২০

২২/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: