১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

দুই স্টক এক্সচেঞ্জে স্বতন্ত্র পরিচালক নিয়োগ

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৬:৩৪ পি. এম.
দুই স্টক এক্সচেঞ্জে স্বতন্ত্র পরিচালক নিয়োগ

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) স্বতন্ত্র পরিচালকের শূন্য পদে নিয়োগ চূড়ান্ত করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। উভয় স্টক এক্সচেঞ্জের প্রস্তাবিত তালিকা থেকে যোগ্য ব্যক্তিদের বাছাইয়ের মাধ্যমে এই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে কমিশন। মঙ্গলবার বিএসইসির নিয়মিত কমিশন সভায় উভয় স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালক নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

কমিশন ডিএসইর শূন্য হওয়া ৬ স্বতন্ত্র পরিচালক পদে ও সিএসইর ৭ শূন্য পদে নিয়োগের বিষয়টি চূড়ান্ত করেছে। এছাড়া চূড়ান্ত হওয়া স্বতন্ত্র পরিচালকদের নামের তালিকাসহ উভয় স্টক এক্সচেঞ্জে চিঠি পাঠিয়েছে কমিশন।

ডিএসইর স্বতন্ত্র পরিচালকরা হলেন - অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাবেক সিনিয়র সচিব মো. ইউনুসুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ও ডিএসইর স্বতন্ত্র পরিচালক মো. মাসুদুর রহমান, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব সালমা নাসরিন, এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, বাংলাদেশ ব্যাংকের সাবেক অর্থনৈতিক উপদেষ্টা ও আইসিবির সাবেক পরিচালক হাবিবুল্লাহ বাহার ও বুয়েটের ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন বিভাগের প্রফেসর ড. এ কে এম মাসুদ।

সিএসইর স্বতন্ত্র পরিচালকরা হলেন - শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুলতান মাহমুদ, এরো ভিশন বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অরিক মোরশেদ, বুয়েটের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর মো. আমীর আলী, পুলিশের সাবেক সুপারেন্ডেন্ট ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. আসিফ হোসাইন খান, টেকনোহ্যাভেন ইনিস্টিটিউশনের প্রতিষ্ঠাতা ও সিইও হাবিবুল্লাহ নিয়ামুল কবীর এবং টোকা ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো .আব্দুল মোমেন।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি শূন্য হতে যাওয়া ৬ স্বতন্ত্র পরিচালক পদে নিয়োগের জন্য কমিশনে ১৮ জনের তালিকা পাঠায় ডিএসই। আর সিএসই ৭ স্বতন্ত্র পরিচালক নিয়োগে ১৪ জনের নামের তালিকা পাঠায়। এর মধ্যে গত ১২ ফেব্রুয়ারি ডিএসইর ৬ স্বতন্ত্র পরিচালকের পদ শূন্য হয়। আর আগামি ২৪ ফেব্রুয়ারি সিএসইর ৭ স্বতন্ত্র পরিচালকের পদ শূন্য হবে।

উল্লেখ্য, ডিএসইর পর্ষদে ১৩ জনের মধ্যে ৭ জন স্বতন্ত্র পরিচালক ও ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক রয়েছেন। এছাড়া ১ জন কৌশলগত বিনিয়োগকারীর মনোনিত পরিচালক এবং পদাধিকার বলে পর্ষদে আরেক জন রয়েছেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক।

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৬:৩৪ পি. এম.

১৮/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: