৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

চসিকে বিএনপির প্রার্থী কে ?

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০২০

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জাতীয় বা স্থানীয় সরকার নির্বাচন এলেই চলে আসে কারা হচ্ছেন আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী। কারণ দেশের রাজনীতির মাঠে এ দু’দলই একে অপরের প্রধান প্রতিদ্বন্দ্বী। চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ইতোমধ্যেই আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নাম ঘোষিত হয়েছে। এখন বিএনপির প্রার্থী কে হচ্ছেন, তা দেখার অপেক্ষা। আওয়ামী লীগ-বিএনপি ছাড়াও অন্যান্য দল এবং স্বতন্ত্র হিসেবে এ নির্বাচনে প্রার্থিতা যে আসবে তাতে কোন সন্দেহ নেই। দ্রুত সময়ের মধ্যে বিষয়টি স্পষ্ট হয়ে যাবে।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এরমধ্যেই সব স্থানীয় সরকার নির্বাচন ও উপনির্বাচনে অংশ নেয়ার ঘোষণা প্রদান করায় বিএনপির নির্বাচনে যাওয়ার ক্ষেত্রে আর কোন অনিশ্চয়তা নেই। চসিক নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থিতা নিয়েও নানামুখী আলোচনা রয়েছে। মঙ্গলবারের মধ্যেই বিএনপির মেয়র প্রার্থীর নাম ঘোষিত হতে পারে বলে জানানো হয়েছে দলের অভ্যন্তরীণ সূত্রে।

সিটি নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী হতে পারেন দলটির মহানগর কমিটির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন। এছাড়া বিবেচনায় রয়েছেন সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর এবং মহানগর বিএনপি নেতা এরশাদ উল্লাহ। বেশ ক’জন আগ্রহী নেতা থাকলেও মূলত এ তিন নেতাই আলোচিত। ডাঃ শাহাদাতই প্রার্থী হচ্ছেন এ বিষয়টি আগে থেকেই অনেকটা নিশ্চিত হলেও দলটি অপেক্ষায় ছিল আওয়ামী লীগের প্রার্থী কে হচ্ছেন তার ওপর। আওয়ামী লীগ মেয়র প্রার্থী নির্বাচনে চমক দেখানোর পর বিএনপিতেও তেমন চমক থাকতে পারে-এমন জল্পনা রয়েছে।

মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত রবিবার জনকণ্ঠকে বলেন, আমরা নির্বাচনে যাচ্ছি, এটা নিশ্চিত। তবে মেয়র পদে প্রার্থিতার ব্যাপারে দলের সিদ্ধান্ত এখনও হয়নি। সোম-মঙ্গলবারের মধ্যেই মেয়র ও কাউন্সিলর পদের মনোনয়ন ঘোষণা করা হবে। নিজেই মেয়র পদে প্রার্থী হচ্ছেন কি না এ প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি দলের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে।

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০২০

১৭/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: