৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

রাজধানীতে বিপুল পরিমান মাদকদ্রব্যসহ ছয় মাদক কারবারীকে গ্রেফতার

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০২০, ০৬:৩৩ পি. এম.
রাজধানীতে বিপুল পরিমান মাদকদ্রব্যসহ ছয় মাদক কারবারীকে গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে বিপুল পরিমান মাদকদ্রব্যসহ ছয় মাদক কারবারীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে, মোঃ ফারুক চৌধুরী ওরফে ফারুক সরকার (৪০), মোঃ মিজানুর রহমান ওরফে কামাল(৩৫), মোঃ মাকসুদুর রহমান ওরফে মাসুদ (১৯) ও মোঃ নাজমুল (২৬), মোঃ শহীদুল ওরফে লাকী(৪৯) ও মোঃ আব্দুল কাদের (৫৫)।

ডিএমপির উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মোঃ মাসুদুর রহমান জানান, শুক্রবার রাতে গোয়েন্দা দক্ষিণ বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে পুরানো ঢাকার বংশালের সুরিটোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশ গেইট এর সামনে অভিযান চালিয়ে পিকআপ ভর্তি বিদেশী বিয়ার আটক করে। এ সময় সেখান তল্লাশি চালিয়ে ওই ভ্যান থেকে বিশেষ কৌশলে রাখা ৩ হাজার ৪৫৬ ক্যান বিয়ার উদ্ধার করা হয়।

এ সময় মোঃ ফারুক চৌধুরী, মোঃ মিজানুর রহমান, মোঃ মাকসুদুর রহমান ও মোঃ নাজমুল নামে চার মাদককারীকে গ্রেফতার করা হয়। গোয়েন্দা দক্ষিণ বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার মোঃ ফজলুর রহমান জানান, বিয়ার বহনে ব্যবহৃত ওই পিকআপ জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বংশাল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। মামলাটির তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই ইয়াকুব জানান, ২০১৯ সালে গ্রেফতাকৃত মোঃ ফারুক সরকারের এর বিরুদ্ধে বনানী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের একটি মামলা তদন্তাধীন আছে। সে ওই মামলার পলাতক আসামী। তার নামে মানিকগঞ্জ জেলার শিবালয় থানায় ২০১৪ সালে আরও একটি বিশেষ ক্ষমতা আইনের মামলা রয়েছে। যেটি আদালতে বিচারাধীন।

এদিকে একই সময় গোপন সংবাদের ভিত্তিতে ডিএমপি চকবাজার মডেল থানা পুলিশের একটি দল আলীরঘাটের বেরীবাঁধ ওপর অভিযান চালিয়ে শহীদুল লাকী নামে এক মাদক কারবারীকে গ্রেফতার করা হয়। এ সময় তার সঙ্গে থাকা একটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে তিন কেজি গাঁজা উদ্ধার করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা চকবাজার মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক কৃষ্ণপদ মজুমদার জানান, সেখানে অভিযান চলাকালে শহীদুল পুলিশের উপস্থিতি বুঝতে পেরে দৌঁড়িয়ে পালানোর চেষ্টা করে তখন তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে চকবাজার থানায় মাদক নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে।

অন্যদিকে শুক্রবার রাতে মিরপুরে চিড়িয়াখানা রোডের একটি বাসা থেকে পাঁচ কেজি গাঁজাসহ মোঃ আব্দুল কাদের (৫৫) নামে আরেক মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ মেহেদী হাসান জানান, গাঁজা কারবারি কাদেরের শোওয়ার ঘরের খাটের নিচ থেকে বাদামি রংয়ের স্কচটেপ পেঁচানো অবস্থায় পাঁচ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এ ব্যাপারে মিরপুর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি জানান, গ্রেফতার মাদক কারবারি কাদের এসব গাঁজা আমিনবাজারের এক মাদক কারবারির কাছ থেকে সংগ্রহ করে। এর আগেও তাকে মিরপুর থানা-পুলিশ ২০১০, ২০১১, ২০১৬ ও ২০১৮ সালে গাঁজাসহ গ্রেফতার করেছিল। তবে জামিনে বেরিয়ে সে আবারও গাঁজা কারবারিতে জড়িয়ে পড়ে বলে জানান এসআই মেহেদী হাসান।

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০২০, ০৬:৩৩ পি. এম.

২৫/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: