২৯ জানুয়ারী ২০২০, ১৬ মাঘ ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বিএনপি-জামায়াত বিষাক্ত সাপ, সুযোগ পেলেই ছোবল দেবে ॥ নাসিম

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৯
  • রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতৃত্বে মেরাজ-দারা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ‘বিএনপি-জামায়াত বিষাক্ত সাপ, সুযোগ পেলেই ছোবল দেবে’ উল্লেখ করে বিএনপিকে রাজপথে প্রতিরোধ করার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোঃ নাসিম। রবিবার রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

মোঃ নাসিম বলেন, রাজপথ বা নির্বাচন যে কোন লড়াইয়ে রাজনৈতিকভাবে মোকাবেলা করে বিএনপি-জামায়াতকে নিশ্চিহ্ন করবে আওয়ামী লীগ। কারণ তাদের মাঠে নেমে আন্দোলন করার কোন সামর্থ্য নেই। বার বার তারা মাঠে ছেড়ে পালিয়েছে।

আওয়ামী নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আগামীতে খালি মাঠে গোল দেয়া যাবে না। আগামীর নির্বাচন হবে আরও কঠিন। তাই সবাইকে একসঙ্গে থাকতে হবে। দলের মধ্যে কোন কোন্দল করা যাবে না। কোন্দল করলে সেটি হবে আত্মঘাতী।

নাসিম বলেন, যখন কোন দল সফল হয়, চক্রান্ত তখন গভীর হয়। এখনও গভীর চক্রান্ত হচ্ছে। বিএনপি-জামায়াত এখনও আছে। তারা বিষাক্ত সাপ। সুযোগ পেলেই ছোবল দেবে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগের শক্তি তৃণমূল। তারা ঐক্যবদ্ধ থাকলে যে কোন লড়াইয়ে বিজয় আসবে।

বিএনপির কারাবন্দী নেত্রী বেগম খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা বলেন, বেগম জিয়ার মামলা হয়েছে ১/১১ এর সময়। সাজা হয়েছে, জেলে গেছেন। জামিন দেয়ার মালিক আদালত। জামিন দেয়ার মালিক আমরা নই। কোর্টে গিয়ে জামিন নেন। কিন্তু সেখানে গিয়ে গু-ামি করবেন না। সন্ত্রাস করবেন না।

সম্মেলনে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিএনপির উদ্দেশে তিনি বলেন, আজকে দিয়েছিল বিক্ষোভ দিবস। দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বেগম জিয়া, তাকে মুক্তি দিতে হবে। কী মামাবাড়ির আবদার! কে মুক্তি দেবে শেখ হাসিনা? স্বরাষ্ট্রমন্ত্রী? মুক্তি দিতে পারবে একমাত্র আদালত। দুর্নীতির দায়ে দ-প্রাপ্ত খালেদা জিয়া কোনদিনই মুক্তি পাবে না, পাবে না।

জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপির সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির আরেক সদস্য মেরিনা জাহান, ডাঃ রোকেয়া সুলতানা, নুরুল ইসলাম ঠা-ু, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. আব্দুল খালেক, প্রফেসর ড. সাইদুর রহমান খান, রাজশাহী-৩ আসনের এমপি আয়েনউদ্দিন, রাজশাহী-৫ আসনের এমপি ডাঃ মনসুর রহমান, সংরক্ষিত আসনের এমপি আবিদা আঞ্জুম মিতা প্রমুখ।

সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য দেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মেরাজ উদ্দীন মোল্লা। সম্মেলন উপস্থাপন করেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও যুগ্ম সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলু। সম্মেলনে শোক প্রস্তাব উপস্থাপন করেন দফতর সম্পাদক ফারুক হোসেন ডাবলু।

রাজশাহী মহানগরীর বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক এই সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। সকালে এর উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম। বিকেল সাড়ে ৩টায় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয় জেলা শিল্পকলা এ্যাকাডেমি মিলনায়তনে। সেখানে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চারজনের নাম ঘোষণা করেন মোহাম্মদ নাসিম। এতে তিন বছরের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন রাজশাহী-৩ আসনের সাবেক এমপি মেরাজউদ্দিন মোল্লা। আর সাধারণ সম্পাদক করা হয়েছে রাজশাহী-৫ আসনের সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারাকে। এছাড়াও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু ও রাজশাহী-৩ আসনের এমপি আয়েনউদ্দিনকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দেন মোহাম্মদ নাসিম।

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৯

০৯/১২/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: