২১ ফেব্রুয়ারী ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

নেত্রকোনায় নবীন লীগ নেতা খুন ॥ বিএনপি নেতাসহ আটক ৫

প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৬ অক্টোবর ॥ দুর্গাপুর পৌর শহরে দুর্বৃত্তদের হামলায় উপজেলা নবীন লীগের সভাপতি কাউসার তালুকদার (২৩) নিহত হয়েছে। কাউসার উপজেলার গুজিরকোনা গ্রামের মৃত আলাল উদ্দিন তালুকদারের ছেলে এবং আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি মরহুম জালাল উদ্দিন তালুকদারের ভাতিজা। মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে পৌর শহরের পুলিশ মোড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ জেলা বিএনপির সাবেক সভাপতি ইমাম হাসান আবুচানসহ পাঁচজনকে আটক করেছে।

জানা গেছে, কাউসার তালুকদার রাত পৌনে ১১টার দিকে পৌর শহরের পুলিশ মোড়ে তার বড় ভাইয়ের মোটরসাইকেলের গ্যারেজে বসাছিলেন। এ সময় কয়েক দুর্বৃত্ত মোটরসাইকেলে এসে অতর্কিতে তার ওপর হামলা চালায়। হামলাকারীরা তাকে রামদা দিয়ে কুপিয়ে এবং হকিস্টিক দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয়রা এগিয়ে এসে তাকে প্রথমে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে নেয়ার পর রাত ১২টার দিকে তিনি মারা যান। স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও কাউসারের স্বজনরা জানান, দুর্গাপুরের সুসং সরকারী ডিগ্রী কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক মেহেদি হাসান সাহসের নেতৃত্বে কাউসারের ওপর এ হামলার ঘটনা ঘটে। মেহেদি ওই উপজেলার মাঝিয়াল গ্রামের মঞ্জুরুল হকের ছেলে এবং জেলা বিএনপির সাবেক সহসভাপতি ইমাম হাসান আবু চানের নাতি। মেহেদির সঙ্গে কাউসারের আগে থেকে বিরোধ চলে আসছিল। এ ঘটনার পর পুলিশ রাতেই পাঁচজনকে আটক করেছে। আটক ব্যক্তিরা হলেন: মেহেদি হাসানের দাদা জেলা বিএনপির সাবেক সহসভাপতি ও সাবেক চেয়ারম্যান ইমাম হাসান আবু চান, ইমাম হাসানের ছেলে সাবেক ছাত্রদল নেতা জুলহাস ও অপর ছেলের দিকের নাতি ছাত্রদল নেতা পরশ মিয়া এবং সন্দেহভাজন দুই মোটরাসাইকেল চালক। তবে হত্যাকা-ের মূল হোতা ছাত্রদল নেতা মেহেদি হাসান সাহসকে খুঁজে পায়নি পুলিশ।

এদিকে কাউসার হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের ফাঁসির দাবিতে স্থানীয় আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন বুধবার বেলা সাড়ে ১১টার দিকে পৌর শহরে বিক্ষোভ মিছিল করে। মিছিলে আওয়ামী লীগ নেতাকর্মীদের পাশাপাশি কাউসারের এলাকার লোকজনও যোগ দেয়। এছাড়া বৃহস্পতিবার উপজেলা সদরের শহীদ সন্তোষ পার্কে প্রতিবাদ সমাবেশ আহ্বান করা হয়।

প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯

১৭/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: