২১ জানুয়ারী ২০২০, ৮ মাঘ ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

লৌহজংয়ের বাসুদিয়ায় পূর্ব শত্রুতার জেরে হামলা ও অগ্নিসংযোগের অভিযোগ

প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৯, ০৯:৪১ পি. এম.
লৌহজংয়ের বাসুদিয়ায় পূর্ব শত্রুতার জেরে হামলা ও অগ্নিসংযোগের অভিযোগ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের বাসুদিয়া গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে শুক্রবার বিকেলে একটি বসতবাড়িতে হামলা ও একই দিন রাতে অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় লৌহজং থানায় দুটি অভিযোগ দায়ের করা হয়েছে। বাসুদিয়া গ্রামের আনোয়ার মোল্লার ছেলে ওয়াসিম মোল্লা ও তাঁর চাচি লায়লা বেগমের উপর খিদিরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদের নেতৃত্বে ১০/১৫ জনের একটি দল লাঠিসোঁটা নিয়ে হামলা চালিয়ে আহত করে।

এ ঘটনায় এদিন সন্ধ্যায় লৌহজং থানায় ওয়াসিম একটি অভিযোগ দায়ের করলে একইদিন গভীর রাতে আজাদের দলটি ওয়াসিমের ধানের গোলায় আগুন দেয়। আগুনে ধানের গোলায় রাখা ওয়াসিম মোল্লার ৫০ মণের মধ্যে অন্তত ২০ মন ধান ও একটি শ্যালো মেশিন পুড়ে নষ্ট হয়েছে বলে তিনি দাবি করেন। এ ঘটনায়ও শনিবার লৌহজং থানায় আর একটি অভিযোগ দায়ের করেছেন ওয়াসিম।ঘটনার বিবরণে জানা যায়, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বাসুদিয়া নেছারিয়া সিনিয়র মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি ও বিগত সময়ে সভাপতি থাকাকালীন তাঁর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ ওঠে। এতে গ্রামবাসীর সাথে একাতœতা ঘোষণা করে প্রতিবাদে অংশ নেয় স্থানীয় বাসিন্দা ও একই মাদ্রাসার পরিচালনা কমিটির সাবেক সভাপতি (২০১৬-২০১৮) রাজু করিম মোল্লা।

স্থানীয় বাসিন্দারা আজাদ ও করিম মোল্লার পক্ষে বিভক্ত হয়ে পড়ে। ওয়াসিম মোল্লা রাজু করিম মোল্লার পক্ষের লোক হওয়ায় আজাদের লোকজন তাঁর উপর হামলা ও বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে ওয়াসিম মনে করেন।

সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, শুক্রবার বিকেলে ওয়াসিম মোল্লা মূল রাস্তায় এমনভাবে টিনের বেড়া দিচ্ছিল যে, গাড়ি ও লোকজন চলা দায়।

এ দেখে আমার লোকজন বাধা দিলে কথা কাটাকাটি হয়, কোনোমতেই একে হামলা বলা যায় না। আর ওয়াসিমের বাঁশের তৈরি জরাজীর্ণ ঘরে আগুন দিতে যাবে কে? রাজু করিম মোল্লা এসব করাচ্ছে বলে তিনি দাবি করেন।

প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৯, ০৯:৪১ পি. এম.

১২/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: