১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬, শনিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

আবরার হত্যা মামলার দ্রুত ও প্রভাবমুক্ত বিচার দাবি করেছে

প্রকাশিত : ৯ অক্টোবর ২০১৯, ০৮:০৫ পি. এম.
আবরার হত্যা মামলার দ্রুত ও প্রভাবমুক্ত বিচার দাবি করেছে

স্টাফ রিপোর্টার॥ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার দ্রুত ও প্রভাবমুক্ত বিচার দাবি করেছে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির উভয় অংশ। বুধবার কোর্ট আইনজীবী সমিতি ভবন মিলনায়তনে পৃথক পৃথক সংবাদ সম্মেলনে বাংলাদেশের আইনজীবীদের সর্ব্বোচ সংগঠন এ দাবি জানায়।

সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন তার বক্তব্যে বলেন, এই হত্যাকান্ডের বিচার নিয়ে যেন কোনো রাজনীতি না হয়। আবরারকে এভাবে পিটিয়ে যারা হত্যা করেছে তারা মেধাবী ছাত্র হলেও, মানুষ না। কারণ কোনো মানুষ এভাবে নির্মমভাবে কাউকে পিটিয়ে হত্যা করতে পারে না। বারের সভাপতি বলেন, আমি মনে করি দুষ্কৃতিকারীদের কোন দল নেই, পরিচয় নেই। তাদের একমাত্র পরিচয় হচ্ছে তারা দুষ্কৃতিকারী। সেই দুষ্কৃতিকারীরা আবরারকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। সেই হত্যার তীব্র নিন্দা জানাই। সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি সকল ধরনের অপরাধ নির্যাতনের বিরুদ্ধে। এ ঘটনায় যারা দায়ী তাদের দ্রুত বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তির দাবি করছি। সংবাদ সম্মেলনে সমিতির সহ-সভাপতি এ্যাডভোকেট জসিম উদ্দিন ও কার্যনির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট শামীম সরদার উপস্থিত ছিলেন।

অন্যদিকে হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে এবং ভিডিও ফুটেজ পর্যালোচনা করে জড়িত সকল খুনিদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক (বিএনপি সমর্থিত) ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। আবরার ফাহাদের হত্যার প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীদের ৮ দফা দাবির প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে মাহবুব উদ্দিন খোকন বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশে এমন হত্যাকান্ড কোনভাবেই মেনে নেওয়া যায় না। এমন ঘটনা অত্যন্ত অমানবিক, মর্মান্তিকক, পৈশাচিক ও হৃদয়বিদারক ঘটনা, যা নিয়ে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি চুপ থাকতে পারেনা। এ সময় উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সহ সম্পাদাক শরীফ ইউ আহম্মেদ ও সদস্য সৈয়দা শাহীন আরা লাইলী।

প্রকাশিত : ৯ অক্টোবর ২০১৯, ০৮:০৫ পি. এম.

০৯/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: