২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

প্রকাশিত : ৯ অক্টোবর ২০১৯, ০৩:১৬ পি. এম.
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী ॥ রাজবাড়ীর পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ এবং ফেরি চলাচলে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। গত ৫ দিনেও চালু হয়নি এরুটে লঞ্চ চলাচল ।

স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে ফেরিগুলো চলতে না পারায় দৌলতদিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় আটকে থাকছে শত শত যাত্রীবাহী পরিবহনসহ পন্য বোঝাই ট্রাক।ফলে গত কয়েকদিন ধরেই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রাজবাড়ীর এই দৌলতদিয়া ফেরী ঘাটে এসে যাত্রীরা বিড়ম্বনার শিকার হচ্ছেন।

আজ সকাল থেকে দৌলতদিয়া ফেরী ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের ৪ কিঃ মিঃ পর্যন্ত যানবাহনের দীর্ঘ সারি রয়েছে নদী পারের অপেক্ষায়।

স্থানীয় বিআইডব্লিউটিসি কতৃপক্ষ জানান, ঘাট সংকট এবং পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে ফেরী চলাচল ব্যহত হওয়ায় গত কয়েকদিন ধরেই দৌলদিয়া ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হচ্ছে। দৌলতদিয়ায় ছয়টি ফেরীঘাটের মধ্যে ইতিমধ্যেই নদী ভাঙ্গনের শিকার হয়ে ১ এবং২ নম্বর ফেরী ঘাট দুটি নদী গর্ভে বিলিন হয়ে গেছে। ৩ এবং৪ নম্বর ঘাট দুটিতেও তীব্র স্রোতের কারনে ফেরী ভিড়তে পারছেনা।বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টিফেরী থাকলেও ৫ এবং ৬ নম্বর ঘাট দুইটি দিয়ে ছোট বড় মাত্র ৫টি ফেরী মাধ্যমে যানবাহনগুলো পারাপার করা হচ্ছে।যে কারণে দৌলতদিয়া ঘাট এলাকার সড়কে নদী পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সিরিয়াল সৃষ্টি হচ্ছে।

প্রকাশিত : ৯ অক্টোবর ২০১৯, ০৩:১৬ পি. এম.

০৯/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: