২৯ ফেব্রুয়ারী ২০২০, ১৭ ফাল্গুন ১৪২৬, শনিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

নাটোরে নদী বাঁচাতে মানববন্ধন

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ০২:২২ পি. এম.
নাটোরে নদী বাঁচাতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নাটোর ॥ নাটোরে দুষণ ও দখলের হাত থেকে নদী বাঁচাতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকালে কালেক্টরেট ভবন চত্বরে বিশ্ব নদী দিবস উপলক্ষে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন নাটোর জেলা কমিটি। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে ১৭ দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন তারা। মানববন্ধনে বিভিন্ন পেশাজীবীসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। এ সময় বক্তারা বলেন, নদীই বাংলাদেশের প্রাণ। নদী বাঁচলে দেশ বাঁচবে। তাই অবৈধ দুষণ ও দখলের হাত থেকে শহরের মধ্যে দিয়ে প্রবাহিত নারদ নদসহ জেলার অন্য সকল নদীগুলোকে রক্ষা করতে হবে। নদী বাঁচাতে নদী, পানি ও পরিবেশের মধ্যে সমন্বয় সাধনসহ দ্রুত নদী জরিপ কাজ করা প্রয়োজন বলে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।

মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন জেলা কমিটির সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাকিমসহ অন্যান্যরা।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোছাঃ শরীফুন্নেছা স্মারকলিপি গ্রহণ করেন এবং বলেন, প্রশাসনিক উদ্যোগ এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা অবৈধ দুষণ ও দখলের হাত থেকে নদীগুলোকে রক্ষা করে নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করতে সক্ষম হবো।

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ০২:২২ পি. এম.

২৯/০৯/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: