২১ ফেব্রুয়ারী ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

সড়কে ধান লাগিয়ে প্রতিবাদ

প্রকাশিত : ১৫ জুন ২০১৯

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ জুন ॥ সদর উপজেলার পটুয়া-জামালপুর আড়াই কিলোমিটার রাস্তা কাঁচা থাকায় সামান্য বৃষ্টিতে লোকজনের চলাচলের অনুপযোগী ও বেহাল দশার সৃষ্টি হয়। রাস্তাটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বারবার আবেদন-নিবেদন করে কাজ না হওয়ায় এলাকাবাসী রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ জানিয়েছে।

শুক্রবার সকালে পটুয়া-জামালপুর রাস্তার পাইকপাড়া গ্রামের বিভিন্নস্থানে ধানের চারা রোপণ করে এলাকাবাসী। বৃষ্টির ৫ দিন পরও রাস্তাটি চলাচলের উপযোগী না হওয়ায় রাস্তায় ধানের চারা লাগাতে বাধ্য হয় তারা।

সদর উপজেলার পটুয়া-জামালপুর রাস্তার আড়াই কিলোমিটারের মধ্যে ২ কিলোমিটার রাস্তা সামান্য বৃষ্টিতে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। বিশেষ করে ঐতিহ্যবাহী জামালপুর উচ্চ বিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থীর যাওয়া-আসার একমাত্র রাস্তা হওয়ায় শিক্ষার্থী ও স্থানীয় কৃষক তাদের উৎপাদিত ফসল বহন করতে বিপাকে পড়ছেন। ফলে এলাকাবাসীর দুর্ভোগের যেন শেষ নেই।

পাইকপাড়া গ্রামের জামালপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জীবন, শাম্মি, খেলাফত, রহমান জানায়, বৃষ্টি হলে ওই রাস্তা দিয়ে ৩-৪দিন যাওয়া যায় না। তারপরও ওই রাস্ত বাদ দিয়ে অন্যের বাড়ির ভেতর দিয়ে বিদ্যালয়ে যাতায়াত করতে অনেক সময় অন্যের গালাগালিও খেতে হয়। এ ব্যাপারে সদর উপজেলা প্রকৌশলী নুরুজ্জামান সরদার বলেন, ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের নির্র্দেশে রাস্তাটি সম্প্রতি মাপজোক শেষে প্রাক্কলন করে পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে কাজ শুরু হবে।

প্রকাশিত : ১৫ জুন ২০১৯

১৫/০৬/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



শীর্ষ সংবাদ: