২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

১১ থেকে ২১ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে


শিক্ষা মন্ত্রণালয়ের অধীন কারিগরি শিক্ষা অধিদফতরের ইঞ্জিনিয়ারিং কলেজসমূহের বিভিন্ন পদে সরাসরি পন্থায় জনবল নিয়োগের লক্ষ্যে ২৮/০২/২০১৬ তারিখে বিজ্ঞাপিত ক্রমিক নং ৪, ৫, ৭, ৮, ৯ ও ১০-এ বর্ণিত ১২ ক্যাটাগরির পদে গত ২৯/০২/২০১৬ তারিখ থেকে ২১/০৩/২০১৬ তারিখ পর্যন্ত বাংলাদেশ সরকারী কর্মকমিশন কর্তৃক আবেদনপত্র অনলাইনে গ্রহণ করা হয়। উক্ত বিজ্ঞপ্তির প্রেক্ষিতে অনলাইনে যারা আবেদন করেছেন তারা কমিশনের ওয়েবসাইট (.নফ) থেকে বিপিএসসি ফরম-৩ (মূল আবেদনপত্র) ডাউনলোড করে যথাযথভাবে পূরণপূর্বক শিক্ষাগত যোগ্যতার সকল সনদ, অভিজ্ঞতার সনদপত্র ও নম্বরপত্র (গ্রেড/শ্রেণি নির্ধারণের ক্ষেত্রে) এবং তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবিসহ আগামী ১১/০৭/২০১৬ থেকে ২১/০৭/২০১৬ তারিখ পর্যন্ত প্রতি কর্মদিবসে সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে বাংলাদেশ সরকারী কর্মকমিশন সচিবালয়, প্রধান কার্যালয়, আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭-এ সরাসরি জমা দিতে পারবেন অথবা ডাকযোগে (রেজিস্ট্রেশনকৃত প্রবেশপত্রের ফটোকপি সংযুক্ত করতে হবে) প্রেরণ করতে পারবেন। নির্ধারিত সময়ের মধ্যে মূল আবেদনপত্র প্রার্থী সরাসরি/ডাকযোগে জমা দিতে ব্যর্থ হলে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন না অর্থাৎ তার প্রার্থিতা বাতিল হিসেবে বিবেচিত হবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য বাংলাদেশ সরকারী কর্মকমিশনের ওয়েবসাইটে (িি.িনঢ়ংপ.মড়া.নফ) পাওয়া যাবে। -বিজ্ঞপ্তি

শখের বিড়ম্বনা

সমাজে শৌখিন মানুষেরও শেষ নেই। তাদের বিড়ম্বনাও একেবারে কম নয়। ফার্মগেট এলাকায় এক ঝাঁকড়া চুলবিশিষ্ট কলেজ পড়ুয়াকে পেয়ে ঘিরে ধরে তৃতীয় লিঙ্গের মানুষজন (হিজড়া)। তারা তার কাছে ৫শ’ টাকা দাবি করে। নইলে তার চুল কেটে নিয়ে যাওয়ার হুমকি দেয়। শেষ পর্যন্ত ২শ’ টাকা দিয়ে রফা করে কিশোরটি। ছবিটি তুলেছেন জনকণ্ঠের আলোকচিত্রী।

জমে উঠছে ছাতা ব্যবসা

এখন বর্ষাকাল। বর্ষার নিত্যপ্রয়োজনীয় অনুষঙ্গ ছাতা। তাই ছাতা ব্যবসায়ীদের অবস্থা এখন রমরমা। বর্ষাকালে বৃষ্টি আগের মতো হয় না। তবে শুধু বৃষ্টি নয়, রোদ থেকে বাঁচতেও ছাতা প্রয়োজন। তাই ছাতার চাহিদা ফুরিয়ে যাচ্ছে না। বিক্রি হচ্ছে প্রচুর পরিমাণে। কলাবাগান এলাকা থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।