মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ

১১৪ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে ভর্তির ফল প্রকাশ

প্রকাশিত : ২৭ জুন ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ সরকারী পলিটেকনিক ইনস্টিটিউট, টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজসহ ১১৪ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন শিক্ষাবর্ষে অনলাইনে শিক্ষার্থী ভর্তির ফল প্রকাশ করা হয়েছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রবিবার দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে ল্যাপটপে তিন শিক্ষার্থীর ট্রাকিং নম্বর এন্ট্রি করার মধ্য দিয়ে আনুষ্ঠানিক ফল প্রকাশ করেন। ফল প্রকাশের পরই মেধা তালিকা থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। চলবে ৩০ জুন পর্যন্ত।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শিক্ষাসচিব সোহরাব হোসাইন, মাউশি ডিজি ফাহিমা খাতুন, অতিরিক্ত শিক্ষা সচিব অশোক বিশ্বাস ও হেলাল উদ্দিন, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মোস্তাফিজুর রহমান প্রমুখ। কারিগরি শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট (িি.িঃবপযবফঁ.মড়া.নফ) ছাড়াও আবেদনের সময় উল্লেখ করা শিক্ষার্থীর মোবাইল নম্বরে ফল জানিয়ে দেয়া হচ্ছে। অপেক্ষমান তালিকার ভর্তি ২ জুলাই থেকে ২৪ জুলাই। এরপর আগামী ১৬ আগস্ট ক্লাস শুরু হবে। এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্য থেকে সরকারী-বেসরকারী কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্ন মেয়াদের কোর্সে ছয় লাখ ৫৬ হাজার ৬০৬ জন শিক্ষার্থী ভর্তি করানো হবে। এর মধ্যে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সে ৪৯ সরকারী পলিটেকনিক ইনস্টিটিউট, ৬৪ টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজ এবং একটি ভোকেশনাল টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের দুই শিফটে মোট ৫৭ হাজার ৭৮০ শিক্ষার্থী ভর্তি হতে পারবে।

জেনারেশন ব্রেক থ্রু’ প্রকল্পের অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ॥ শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি শারীরিক ও মানসিক সুষ্ঠু বিকাশের প্রতি যথাযথ নজর দেয়ার জন্য শিক্ষক অভিভাবকসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে কিশোর-কিশোরী শিক্ষার্থীদের বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য সচেতনতা বিষয়ক ‘জেনারেশন ব্রেক থ্রু’ প্রকল্প’ আয়োজিত এক অনুষ্ঠানে এ আহ্বান জানান।

প্রকাশিত : ২৭ জুন ২০১৬

২৭/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: