২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পাথরের বদলে ইটের খোয়ায় ড্রেন ঢালাই


নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২৫ জুন ॥ পৌরসভার উন্নয়নমূলক কাজের যাচ্ছে তাই অবস্থা। অনুমোদিত এস্টিমেট উপেক্ষা করে নিজের খেয়াল-খুশী মতো ড্রেন ঢালাইয়ে পাথরের পরিবর্তে ইটের খোয়া ব্যবহার করা হয়েছে। অথচ ড্রেনের মতো এত গুরুত্বপূর্ণ কাজে তদারকির জন্য সেখানে পৌরসভার ইঞ্জিনিয়ার অথবা কোন প্রতিনিধি ছিল না। বিক্ষুব্ধ নাগরিক বিবেক তাড়িত হয়ে কাজে বাধা দিয়ে মেয়রের কাছে নালিশ করেছে। ঘটনাস্থলে গেলে স্থানীয়রা জানান, যত কাজ হচ্ছে সবগুলোর একই অবস্থা। বাধা দিয়ে নালিশ করেও কাজ হয় না। কেউ কর্নপাত করে না। দেখারও কেউ নেই। পৌর সূত্রমতে, ২০১৫-১৬ অর্থবছরে এলজিআরডি মন্ত্রণালয়ের অধীনে গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ১ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দে শহরের বিভিন্ন স্থানে ড্রেন, রাস্তা ইত্যাদির কাজ চলছে।

কাজগুলো ভাগ করা হয়েছে আট প্যাকেজে। তার মধ্যে ১৪ লাখ ৭৬ হাজার টাকার তিনটি রাস্তা ও একটি ড্রেনের প্যাকেজের কাজটি করছেন ইভা ইন্টারন্যাশনাল ঠিকাদার আবু এহিয়া। এস্টিমেটে রয়েছে গুলপাড়ায় এক শ’ ২৯ মিটার এই ড্রেনটি পাথর দিয়ে ঢালাই কাজ সম্পন্ন করতে হবে। জানতে চাইলে পৌরসভার ইঞ্জিনিয়ার মিনারুল ইসলাম ও সাব এসিসটেন্ট ইঞ্জিনিয়ার আঃ খালেক জানান, ঠিকাদার পৌরসভাকে না জানিয়ে কাজ করেছে। ঠিকাদারের ড্রেনের বিল স্থগিত রাখা হয়েছে।

যক্ষ্মা নিয়ন্ত্রণে সভা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ যক্ষ্মারোগ নিয়ন্ত্রণে সাংস্কৃতিক সংগঠনের ভূমিকা শীর্ষক এক এডভোকেসি সভা শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) জেলা কমিটির উদ্যোগে এ সভার আয়োজন করা হয়। নাটাব জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক জীতেন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডাঃ মিঠুন চাকমা।

বাল্যবিয়ে রোধে কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৫ জুন ॥ বাল্যবিয়ে প্রতিরোধের মাধ্যমে মাতৃমৃত্যু রোধকরণ শীর্ষক এক পরামর্শ কর্মশালা শনিবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সদর উপজেলা প্রশাসন এই কর্মশালার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। এসপিসিপিডি’র প্রকল্প পরিচালক উপসচিব এম এ কামাল বিল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুস সামাদ, পুলিশ সুপার আশরাফুল ইসলাম প্রমুখ।