১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজশাহী বোর্ডে ১৪ দৃষ্টি প্রতিবন্ধীর সাফল্য


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী শিক্ষা বোর্ডের অধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অংশ নিয়ে দৃষ্টি ও শারীরিক প্রতিবন্ধীরাও সাফল্য পেয়েছে। এ বোর্ডের অধীন ১৪ জন দৃষ্টি প্রতিবন্ধী ও দুইজন শারীরিক প্রতিবন্ধী বিভিন্ন গ্রেডে উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে দৃষ্টি প্রতিবন্ধী হয়েও চারজন পেয়েছে জিপিএ-৫।

এরা হলো, সিরাজগঞ্জের বেলাল হোসেনের ছেলে মাসুদ করিম, পাবনার সামশুল হকের ছেলে আব্দুল্লাহ আল আমিন, মোখলেসুর রহমানের ছেলে মোহাম্মদ আলী ও বাবুল প্রামাণিকের ছেলে মনিরুল ইসলাম।

এছাড়া দৃষ্টি প্রতিবন্ধী হয়ে বিভিন্ন গ্রেডে উত্তীর্ণরা হলো, পাবনার ভাঙ্গুড়ার হাসিবুল ইসলাম, বগুড়ার নাইমা আক্তার, সলঙ্গার জান্নাতুল ফেরদৌস, পুঠিয়ার মনিরুজ্জামান, পোরশার অমৃত চন্দ্র বর্মণ, জয়পুরহাটের বিলকিস খাতুন, একই জেলার লিপসি খাতুন, পাবনার গোলাপ মল্লিক, হুমায়ূন কবির ও ইখতিয়ার মৃধা। এছাড়া উত্তীর্ণ শারীরিক প্রতিবন্ধীরা হলো, রাজশাহীর ইজাজ আহম্মেদ ও বগুড়ার আকিব আল জামি।

বুধবার দুপুরে রাজশাহী শিক্ষাবোর্ডের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

চাঁপাইনবাবগঞ্জে এবারও হরিমোহন শীর্ষে

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ ৫টি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪শ’ ৯০ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। এবারও হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয়ের ১শ’ ৪৯ জন ছাত্র জিপিএ-৫ পেয়ে জেলার শীর্ষে রয়েছে। আর ১০৪জন জিপিএ-৫ পেয়ে ২য় স্থানে রয়েছে নবাবগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়। এছাড়া ফুলকুড়ি ইসলামিক একাডেমী থেকে ৩১জন, নামোশংকরবাটি উচ্চ বিদ্যালয় থেকে ২৫জন, হামিদুল্লাহ উচ্চ বিদ্যালয় থেকে ১৩ চামাগ্রাম হেনা উচ্চ বিদ্যালয় থেকে ১৩জন, গ্রীন ভিউ উচ্চ বিদ্যালয় থেকে ১০, কৃষ্ণগোবিন্দপুর বালিকা বিদ্যালয় থেকে ১০জন, হাসিনা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৫জন, চরমোহনপুর উচ্চ বিদ্যালয় থেকে ৫জন, শিবগঞ্জ মডেল সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ৬৯জন, ছত্রাজিতপুর উচ্চ বিদ্যালয় থেকে ৯জন, কানসাট উচ্চ বিদ্যালয় থেকে ৬জন, হরিনগর উচ্চ বিদ্যালয় থেকে ১৪, রানিহাটি উচ্চ বিদ্যালয় থেকে ৩জন, নাচোল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১১জন এবং নাচোল খম বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৩জন জিপিএ-৫ পেয়েছে।

ট্রাস্টের চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী

ময়মনসিংহ জেলা

ময়মনসিংহ জেলা ট্রাস্ট বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের এক সভা সম্প্রতি মুস্তাকীম বিল্লাহ ফারুকী জেলা প্রশাসক, ময়মনসিংহের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় মেজর জেনারেল আমিন আহমেদ চৌধুরী (অব) বীরবিক্রম চেয়ারম্যান, ময়মনসিংহ জেলা ট্রাস্ট, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। তার মৃত্যুতে ময়মনসিংহ জেলা ট্রাস্টের চেয়ারম্যানের শূন্যপদে মাহবুবুল হক চিশতী, তথ্য ও গবেষণা সম্পাদক, কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও চেয়ারম্যান অডিট বোর্ড ফার্মার্স ব্যাংক লিমিটেডকে ট্রাস্টের চেয়ারম্যান হিসেবে সর্বসম্মতিক্রমে মনোনয়ন দেয়া হয়। -বিজ্ঞপ্তি