২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন


নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ২১ মার্চ ॥ নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দীর্ঘ এক বছর পর রবিবার রাতে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের নতুন কমিটি অনুমোদন করেছেন। নতুন এ কমিটিতে খোকসা উপজেলা পরিষদ চেয়ারম্যান সদর উদ্দিন খানকে সভাপতি ও মুক্তিযোদ্ধা আজগর আলীকে সাধারণ সম্পাদক করে মোট ৭১ সদস্য বিশিষ্ট কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়। দীর্ঘ ১০ বছর পর ২০১৪ সালের ২৫ নবেম্বর ইসলামিয়া কলেজ মাঠে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এ কাউন্সিলে সর্বসম্মতিক্রমে খোকসা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সদর উদ্দিন খানকে সভাপতি, কুষ্টিয়া চেম্বারের সভাপতি হাজী রবিউল ইসলামকে সিনিয়র সহ-সভাপতি, বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আজগর আলীকে সাধারণ সম্পাদক, বাবু স্বপন কুমার ঘোষকে যুগ্ম সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যবিশিষ্ট কুষ্টিয়া জেলা কমিটি কেন্দ্রে পাঠানো হয়। এক বছর ধরে নানা জল্পনা-কল্পনা শেষে রবিবার রাতে দলীয় সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়।

জনকন্ঠের বান্দরবান সংবাদদাতাকে হত্যার হুমকি

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ২১ মার্চ ॥ দৈনিক জনকণ্ঠের বান্দরবান জেলার সংবাদদাতা এস বাসু দাশকে জবাই করে হত্যার হুমকি দিয়েছে নাইক্ষ্যংছড়ি কলেজ ছাত্রলীগের এক নেতা। সোমবার সকাল নয়টার দিকে মোবাইল ফোনে এ হত্যার হুমকি দেয় ছাত্রলীগ নেতা ।

এস বাসু দাশ জানান, সোমবার সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার হাজী এম এ ডিগ্রী কলেজে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নজীব উল্লাহ মোবাইল ফোনে অশ্লীল ভাষায় গালি দিয়ে তাকে জবাই করে হত্যার হুমকি দেয়। তিনি জানান, সকাল নয়টায় ০১৮২৭০৪৮৮০২ নম্বর থেকে তাকে হত্যার হুমকি দেয়া হয়। পরে বিষয়টি জেলা ছাত্রলীগ নেতাদের অবহিত করলে তারা এ নম্বরটি ছাত্রলীগ নেতা নজীব উল্লাহর বলে জানায়। এ ঘটনায় বান্দরবান সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

সাংবাদিক এস বাসু দাশ আরও জানান, ফেসবুক কমেন্টস এর স্ন্যাপ সর্ট, রেকর্ডকৃত মোবাইল উপাত্ত ও অশ্লীল ভাষায় প্রেরণ করা এসএমএস থানায় প্রদর্শন করা হয়েছে। রোববার রাতে এক ছাত্রলীগ নেতার ফেসবুক স্ট্যাটাসে কমেন্ট করায় সোমবার সকালে তাকে হত্যার হুমকি দেয়া হয়।

এদিকে রেকর্ডকৃত উপাত্ত থেকে জানা যায়, ছাত্রলীগ নেতা নজীব উল্লাহ এস বাসু দাশকে বলেন, “বাসু তোর সমস্যা কি। আমি নাইক্ষ্যংছড়ি হাজী এম এ ডিগ্রী কলেজের ছাত্রলীগের সাধারণ সম্পাদক নজীব। তুই কোথায় থাকিস বল? তোকে জবাই করে হত্যা করব এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এর মাধ্যমে মামলা করব”। এসব বলে ফোন কেটে দেয়।

এদিকে নাইক্ষ্যংছড়ি হাজী এম এ ডিগ্রী কলেজের ছাত্রলীগের সাধারণ-সম্পাদক নজীব উল্লাহকে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে এ ব্যাপারে কোন কথা না বলে তিনি ফোন রিসিভ করে কেটে দেন।

বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ জানান, ঘটনাটির জন্য দুঃখ প্রকাশ করছি, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিক উল্লাহ জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে ।