মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৭ সেপ্টেম্বর ২০১৭, ১২ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আরও খবর

প্রকাশিত : ২১ মার্চ ২০১৬
  • রংপুর বিভাগে গ্যাস দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ রংপুর বিভাগের ৮ জেলায় গ্যাস ও রেল দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন করেছে রংপুর বিভাগ সমিতি ঢাকা। রোববার বেলা ১১টায় কেন্দ্রীয় শাপলা চত্বর প্রাঙ্গণে রংপুর-ভূরুঙ্গামারী সড়কে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন রংপুর বিভাগ সমিতি ঢাকার সভাপতি আব্দুল্লাহ আল নাসের, সহ-সভাপতি নজরুল ইসলাম, কারমাইকেল কলেজের সাবেক অধ্যক্ষ মোজাম্মেল হক, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ হায়দার আলী, রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি’ সাধারণ সম্পাদক হারুন অর রশীদ মিলন প্রমুখ। এ সময় বক্তারা দাবি করেন, দেশের পিছিয়ে থাকা জনপদের মধ্যে রংপুর বিভাগ অন্যতম। বৃহত্তর এই অঞ্চল কৃষি ও খনিজ সম্পদের ওপর নির্ভরশীল। এখনও গড়ে ওঠেনি সারখানাসহ শিল্প-কলকারখানা।

ঠাকুরগাঁও জেলা

কৃষক লীগের

সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২০ মার্চ ॥ উৎসবমুখর পরিবেশে রবিবার জেলা কৃষক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সকালে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে স্থানীয় জেলা পরিষদ অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে সম্মেলন উদ্বোধন করেন। জেলা কৃষক লীগের সভাপতি সাইফুল্লাহর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেনÑ সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি দবিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মুহাঃ সাদেক কুরাইশী, কেন্দ্রীয় কৃষক লীগের সাধারণ সম্পাদক খন্দকার শামসুল হক রেজা, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ সমীর চন্দ্র চন্দ, সরকার আলাউদ্দিন, অরুণাংশু দত্ত টিটো প্রমুখ।

গাজীপুরে ট্রেনের

ধাক্কায় যুবক

নিহত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২০ মার্চ ॥ গাজীপুরের ভাওয়াল এলাকায় ট্রেনের ধাক্কায় এক যুবক নিহত হয়েছে। রবিবার রেলওয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে। আনুমানিক ৩৫ বছর বয়সের নিহত ওই যুবকের পরিচয় পাওয়া যায়নি। জয়দেবপুর রেলওয়ে জংশন ফাঁড়ির এএসআই দাদন মিয়া জানান, ঢাকা-ময়মনসিংহ রেলরুটের গাজীপুর সিটি কর্পোরেশনের ভাওয়াল এলাকায় অজ্ঞাত ট্রেনের সঙ্গে এক যুবকের ধাক্কা লাগে।

অস্ত্রসহ ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২০ মার্চ ॥ কুমিল্লায় অস্ত্রসহ আওরঙ্গজেব ওরফে ডাকাত আওরঙ্গ দাদাকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। রবিবার ভোরে জেলার আদর্শ সদর উপজেলার আড়াইওরা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে নগরীর ভাটপাড়া এলাকার মৃত আবুল হোসেন মিস্ত্রীর ছেলে। পুলিশ তার শ্বশুরবাড়িতে তল্লাশি চালিয়ে ঘরের ভেতর থেকে একটি থ্রি নট থ্রি রাইফেল উদ্ধার করে।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে

স্টামফোর্ড ভার্সিটির শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের পক্ষ থেকে যথাযথ মর্যাদার সঙ্গে উদযাপন করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে এ ভার্সিটির পক্ষ থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শ্রদ্ধা নিবেদনে ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীসহ শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করে। Ñবিজ্ঞপ্তি

জীবন বীমা কর্মচারী ইউনিয়ন

নিলু-আনসারী পরিষদ

পুনর্নির্বাচিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের জীবন বীমা কর্মচারী ইউনিয়ন, বি-১১৩৮ (জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত) নিলু-আনসারী পরিষদ সম্প্রতি পুনর্নির্বাচিত হয়েছে। পুনর্নির্বাচিত করায় এ পরিষদের পক্ষ থেকে কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানানো হয়েছে। Ñবিজ্ঞপ্তি

জাটকা জব্দ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ কীর্তনখোলা নদীতে রবিবার অভিযান চালিয়ে ১০ মণ জাটকা জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। জাটকাগুলো দরিদ্র, প্রতিবন্ধী, হিজড়া সম্প্রদায় ও বস্তিবাসীদের মাঝে বিতরণ করা হয়েছে। অভিযানের সময় জব্দকৃত জাটকার মালিকরা পালিয়ে যায়।

দুর্নীতিবিরোধী মতবিনিময়

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২০ মার্চ ॥ দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে গতিশীল করার লক্ষ্যে গাইবান্ধায় সাংবাদিকদের সঙ্গে রবিবার স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবি ও গাইবান্ধার সচেতন নাগরিক কমিটি সনাক যৌথভাবে এই মতবিনিময়ের আয়োজন করে। জেলার সকল প্রিন্ট ও ইলেক্ট্র্রনিক মিডিয়ার সাংবাদিক এতে উপস্থিত ছিলেন।

সাতক্ষীরায় বাসের

ধাক্কায় নসিমন

চালক নিহত

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় যাত্রীবাহী বাসের ধাক্কায় আলমগীর হোসেন নামে এক নছিমন চালক নিহত হয়েছেন। রবিবার দুপুরে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের আহসাননগর এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত আলমগীর হোসেনের বাড়ি তালা উপজেলার তেলকুপি গ্রামে।

নীলফামারীতে গৃহবধূর

লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, নীলফামারী থেকে জানান, সাবিনা আক্তার (৩০) নামের এক গৃহবধূর লাশ পুলিশ উদ্ধার করেছে। ওই গৃহবধূ সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের রামকলা গ্রামের মাদ্রাসাপাড়ার জিয়ারুল হকের স্ত্রী ও তিন সন্তানের জননী। শনিবার রাতে পারিবারিক কলহে বিষপান করলে ওই গৃহবধূকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। এখানে তার মৃত্যু হয়।

বরিশালে হোটেল

কক্ষে লাশ

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে জানান, নগরীর সদর রোডের বিবির পুকুরপাড় সংলগ্ন মাহমুদিয়া হোটেল থেকে সফিকুল ইসলাম বাদল (৫২) নামের এক আইনজীবী সহকারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার সকালে ওই হোটেলের ৪নং কক্ষ থেকে তার লাশ উদ্ধার করা হয়। বাদল মুলাদি উপজেলার চরপাশার ছোট লক্ষ্মীপুর গ্রামের আহম্মদ আলীর পুত্র ও জজকোর্টের এক আনজীবীর সহকারী (মুহুরী)।

গুলিবিদ্ধ হরিণ লোকালয়ে

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ২০ মার্চ ॥ ভোলার চরফ্যাশনের চর লক্ষ্মী থেকে রবিবার সকালে গুলিবিদ্ধ হরিণের শাবক উদ্ধার করেছে বন বিভাগ। বিভাগীয় বন কর্মকর্তা রুহুল আমিনের নির্দেশমতে উদ্ধার শাবকটির প্রাথমিক চিকিৎসা শেষে চর ইসলামের চরের বাগানে স্থানীয় লোকজনের উপস্থিতিতে অবমুক্ত করেছেন চরমানিকা বিট কর্মকর্তা খলিলুর রহমান। তিন বছর বয়সী তিনফুট উঁচু হরিণটি চোরাই শিকারিদের গুলিতে বিদ্ধ হয়ে চরকুকরী মুকরীর বাগান থেকে নদী সাঁতরে লোকালয়ে চলে আসে।

হাতকড়াসহ আসামির পলায়ন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ পুলিশের হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল থেকে হাতকড়াসহ পালিয়েছে আসামি মাসুম। সে পটুয়াখালী জেলা সদরের পুকুরযানা গ্রামের হারুন মিয়ার ছেলে। এ ঘটনায় তিন পুলিশ সদস্যকে ক্লোজ করা হয়েছে। শনিবার বিকেলে তাকে হাসপাতালে ভর্তি করার পর রবিবার সকালে সে পালিয়ে যায়।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৬

২১/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: