২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জামায়াত-বিএনপি নেতাদের অন্তর্ভুক্তির প্রতিবাদে অবরোধ বিক্ষোভ


নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১০ ফেব্রুয়ারি ॥ গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন সামনে রেখে কাউন্সিলর তালিকায় জামায়াত-বিএনপি-জাপার নেতাদের অন্তর্ভুক্তির প্রতিবাদে বুধবার শালমারা রেলস্টেশনে অবরোধ করে বিক্ষোভ করেছে দলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। শালমারা ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীসহ সহস্র্রাধিক মানুষ এ বিক্ষোভে অংশ নেন। সকাল থেকে মিছিল ও মানববন্ধনের এক পর্যায়ে সান্তাহার থেকে পঞ্চগড়গামী সেভেন আপ উত্তরবঙ্গ মেইল ট্রেনটি দুপুর ১২টায় শালমারা স্টেশনের হোম সিগনালে পৌঁছলে বিক্ষুব্ধ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ট্রেনটি অবরোধ করে রাখে।

অবরোধকারীদের পক্ষ থেকে শালমারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মমতাজ আলী অভিযোগ করেন, আগামী ১৪ ফেব্রুয়ারি শালমারা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। ওই সম্মেলনে দলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে জামায়াত-বিএনপি ও জাপার কিছু নেতাকর্মীর নাম তালিকাভুক্ত করা হয়েছে। আমি সভাপতি থাকার পরও আমাকে বা দলের কাউকে না জানিয়ে গোপনে এ তালিকা করে তাদের দিয়ে একটি সাজানো নির্বাচনের পাঁয়তারা চলছে। আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা এর প্রতিবাদে মানববন্ধন, রেলপথ অবরোধ ও বিক্ষোভ মিছিল করছেন। তিনি বলেন, অবিলম্বে ওই তালিকা বাদ দিয়ে প্রকৃত তালিকা না করলে আরও বড় কর্মসূচী ঘোষণা করা হবে।

বরিশাল ও দিনাজপুরে ৫ নারীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগৈলঝাড়া উপজেলার তিনটি গ্রামে একইদিন চারজনে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় দুই গৃহবধূসহ তিনজনের মৃত্যু হয়েছে। জানা গেছে, মঙ্গলবার রাতে রামান্দেরআঁক গ্রামের অরুণ বিশ্বাসের স্ত্রী মুক্তা বিশ্বাস (২২) বিষপান করে। একইদিন বিকেলে রামান্দেরআঁক গ্রামের অজিত হালদারের স্ত্রী শিলা হালদার (২৩) ও পীড়েরপাড় গ্রামের নিরঞ্জন বাড়ৈর পুত্র নিমাই বাড়ৈ (২৬) কীটনাশক পান করে আত্মহত্যা করে।

স্টাফ রিপোর্টার দিনাজপুর থেকে জানান, দিনাজপুরে বিষপানে বৃদ্ধাসহ দুইজন আত্মহত্যা করেছেন। জানা গেছে, বুধবার ভোরে সদর উপজেলার দিঘন গ্রামের আকবর আলীর স্ত্রী মোস্তাকিমা বেগম (৪৫) পারিবারিক কলহে বিষপান করেন। মুমূর্ষু অবস্থায় হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। সদর উপজেলার শেখহাটি গ্রামের মৃত লালমিয়ার বৃদ্ধা স্ত্রী আয়তুন বেওয়া (৭৫) পেটের ব্যথা সহ্য করতে না পেরে মঙ্গলবার রাতে ইঁদুর মারার বিষ খেয়ে বুধবার সকালে আয়তুন বেওয়া চিকিৎসাধীন অবস্থায় মারা যান।