মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৭ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ভিয়ারিয়ালে ভেসে গেল রিয়াল মাদ্রিদ

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ চিরপ্রতিদ্বন্দ্বী বার্সিলোনার কাছে গোহারা হারের পর শিরোপা লড়াই থেকে বেশ পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। এরপর অবশ্য কাতালানরা টানা দুই ম্যাচ ড্র করলে রেসে ফেরার সুযোগ আসে গ্যালাক্টিকোদের। কিন্তু সুবর্ণ সেই সুযোগ হেলায় হারিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, করিম বেনজেমা, গ্যারেথ বেলরা।

রবিবার রাতে স্প্যানিশ লা লিগার এ্যাওয়ে ম্যাচে তারকাসমৃদ্ধ রিয়াল মাদ্রিদ ১-০ গোলে হার মানে স্বাগতিক ভিয়ারিয়ালের কাছে। বিজয়ী দলের হয়ে জয়সূচক গোলটি করেন সময়ের অন্যতম কার্যকরী ফুটবলার রবার্টো সলডাডো। এই হারে বার্সা ও এ্যাটলেটিকো মাদ্রিদের কাছাকাছি পৌঁছানোর সুযোগ হারিয়েছে রাফায়েল বেনিতেজের দল। এ নিয়ে সর্বশেষ পাঁচ ম্যাচে তৃতীয়বারের মতো লা লিগায় পরাজয়ের তিক্ত স্বাদ পেল রিয়াল। পরশু রাতে রিয়াল হারলেও অ্যাথলেটিক বিলবাওকে ২-১ গোলে হারিয়ে যৌথভাবে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেছে এ্যাটলেটিকো মাদ্রিদ। বর্তমানে ১৫ ম্যাচ শেষে সমান ৩৫ পয়েন্ট করে ভা-ারে বার্সা ও এ্যাটলেটিকোর। তবে গোল গড়ে এগিয়ে থেকে এক নম্বরে অবস্থান বর্তমান চ্যাম্পিয়নদের। আগের ৩০ পয়েন্ট নিয়ে তিনেই রিয়াল। আরেক ম্যাচে গ্যারি নেভিলের অধীনে লা লিগার প্রথম ম্যাচে ভ্যালেন্সিয়া শেষ মুহূর্তে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে এইবারের সঙ্গে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে। অপর ম্যাচে রায়ো ভায়োকানোকে ২-১ গোলে হারায় মালাগা। ম্যাচে বলের দখলে এগিয়ে থাকলেও প্রথমার্ধের পুরোটা সময় রিয়ালকে মাঠে খুঁজেই পাওয়া যায়নি। তবে বিরতির পরে ছন্দ ফিরে পেয়ে নিজেদের ম্যাচে ফিরিয়ে আনার চেষ্টা করে অতিথিরা। কিন্তু সমস্যায় থাকা ফ্রেঞ্চ স্ট্রাইকার বেনজেমার বেশ কয়েকটি সুযোগ নষ্টের খেসারত শেষ পর্যন্ত দিতে হয়েছে রাফায়েল বেনিতেজের শিষ্যদের। এই পরাজয়ে চাপে থাকা বেনিতেজের জন্য দুশ্চিন্তার ভারটা আরও বাড়ল। বার্সিলোনার কাছে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর রিয়াল টানা পাঁচ ম্যাচে জয় লাভ করে। কিন্তু ভিয়ারিয়ালের শক্ত প্রতিরোধের কাছে শেষ পর্যন্ত তাদের নতি স্বীকার করতে হয়েছে। ম্যাচের অষ্টম মিনিটে সলডাডো তার সাবেক ক্লাবের বিপক্ষে গোল করে ভিয়ারিয়ালকে এগিয়ে নেন। সেডরিক বাকামবুর পাস থেকে তিনি গোলটি করেন।

এর আগে মেক্সিকান মিডফিল্ডার জোনাথন ডস সান্টোসের শট পোস্টে লেগে ফেরত আসে। বাকামবু দুটি দারুণ সুযোগ নষ্ট না করলে বিরতির আগেই ভিয়ারিয়াল সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে যেতে পারত। প্রথমার্ধে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে পূর্ণ উদ্যোমে ফিরে আসে রিয়াল। এরই ধারাবাহিকতায় বেশ কয়েকটি সুযোগও তারা সৃষ্টি করে। মাঠের বাইরের সমস্যা থাকা সত্ত্বেও গত দুই ম্যাচে পাঁচ গোল করা বেনজেমা গ্যারেথ বেলের বাড়ানো বল থেকে প্রথম সুযোগটি হাতছাড়া করেন। কিছুক্ষণ পর বেলের দারুণ একটি ক্রস থেকে আবারও বেনজেমার সুযোগ নষ্ট করেন। এরপর বেল নিজেই দলের পক্ষে সমতা ফেরাতে ব্যর্থ হন। ম্যাচের ৭৩ মিনিটে বেনজেমার হেড অল্পের জন্য পোস্টের বাইরে চলে গেলে রিয়ালের হতাশার শতভাগ পূর্ণ হয়। এই জয়ে সেল্টা ভিগোর থেকে এক পয়েন্ট পিছিয়ে থেকে ২৭ পয়েন্ট নিয়ে পাঁচে ভিয়ারিয়াল। ম্যাচ শেষে রিয়াল কোচ রাফায়েল বেনিতেজ বলেন, প্রথমার্ধে আমরা যেভাবে খেলেছি তাতে আমি মোটেই খুশি নই। দ্বিতীয়ার্ধে যেভাবে খেলেছি, সেভাবেই আমাদের খেলতে হতো। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এই ভুলের জন্য আমাদের তিন পয়েন্ট হারাতে হলো। তিনি আরও বলেন, এই হার আমাদের অনেকটাই পিছিয়ে দিয়েছে। ভিসেন্টে ক্যালডেরনে বেনাট এটেক্সেবারিয়ার কর্ণার থেকে আয়েমেরিক লাপোর্তে গোল করে ২৭ মিনিটে সফরকারী বিলবাওকে এগিয়ে দেন। ১৫ লীগ ম্যাচে এ নিয়ে মাত্র সাত গোল হজম করল এ্যাটলেটিকো। প্রথমার্ধে এক গোলে পিছিয়ে থেকে বিরতির পরপরই স্বাগতিকদের জন্য সমতা ফেরান সাওল নিগুয়েজ। ৪৭ মিনিটে গোল করেন তিনি। এরপর ৬৭ মিনিটে ফরাসী তারকা এ্যান্টোনিও গ্রিয়েজম্যানের অসাধারণ গোলে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে দিয়াগো সিমিওনের দল।

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৫

১৫/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: