মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ

পটুয়াখালী হাসপাতালে চিকিৎসক ও শয্যা সংকট

প্রকাশিত : ১ নভেম্বর ২০১৫, ০৩:৫৪ পি. এম.
পটুয়াখালী হাসপাতালে চিকিৎসক ও শয্যা সংকট

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ॥ পটুয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসক সংকট ও ধারণ ক্ষমতার দু’-তিন গুণ বেশি রোগী থাকায় ব্যহত হচ্ছে এখানকার চিকিৎসা সেবা। এ অবস্থায় অনেক রোগীকে হাসপাতাল থেকে চিকিৎসা না নিয়েই ফিরতে হচ্ছে। আর বাড়তি রোগীর চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে হাসপাতালের জরুরী বিভাগ, বহি:র্বিভাগসহ সব বিভাগেই রয়েছে চিকিৎসক সংকট। হাসপাতালে বিভিন্ন বিভাগের সিনিয়র কনসালটেন্টের ১০ টি পদ থাকলেও বর্তমানে কর্মরত আছেন পাঁচ জন, জুনিয়র কনসালটেন্টের ১১ টি পদের বিপরিতে কর্মরত আছেন সাত জন এবং মেডিকেল অফিসার সমমানের ৩৫টি পদ থাকলেও কর্মরত আছেন মাত্র ৫ জন ডাক্তার। এ’ অবস্থায় ব্যাহত হচ্ছে হাসপাতালের চিকিৎসা সেবা।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন, সংকট সমাধানে পটুয়াখালীর ২৫০ শয্যার হাসপাতালকে মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তরের বিকল্প নেই। পটুয়াখালী ২৫০ শয্যা হাপসপাতালের তত্ত্বাবধায়ক মোঃ নজরুল ইসলাম বলেন, ‘পটুয়াখালী ২৫০ শয্যা হসপাতালকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তর করা হলে এটি তখন পাঁচ’শ শয্যা হাসপাতালে পরিনত হবে। এতে করে শয্যার পরিমান বাড়ার পাশা পাশি প্রয়োজনীয় জনবলও পাওয়া যাবে’।

জনদূর্ভোগের কথা বিবেচনা করে পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হাসপাতালটিকে দ্রুত ৫শ’ শয্যায় উন্নীত করার দাবি এই অঞ্চলের মানুষের।

প্রকাশিত : ১ নভেম্বর ২০১৫, ০৩:৫৪ পি. এম.

০১/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: