মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ফের বাংলাদেশে হবে এশিয়া কাপ!

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫, ০৭:১৫ পি. এম.

স্পোর্টস রিপোর্টার ॥ টানা দুইবারসহ ১৩ বারের আয়োজনে চারবারই এশিয়া কাপ ক্রিকেট হয়েছে বাংলাদেশে। আবারও এ টুর্নামেন্ট বাংলাদেশেই হতে যাচ্ছে। তা হলে টানা তৃতীয়বারের মতো বাংলাদেশে এ টুর্নামেন্ট আয়োজন করা হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্রে এমনই জানা গেল।

এবার হবে টি২০ ফরমেটে খেলা। টি২০ বিশ্বকাপের আগে হচ্ছে বিধায় এই ফরমেটেই টুর্নামেন্টটি হবে। টুর্নামেন্টের সূচী এখনও চূড়ান্ত হয়নি। দুটি সূচী রয়েছে। একটি ২৪ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ। আরেকটি ১ থেকে ১০ মার্চ। বিশ্বকাপের ঠিক আগে শেষ হবে টুর্নামেন্ট।

এবার টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাসহ আরও একটি সহযোগী দেশ খেলবে। বাছাইপর্ব থেকে যে সহযোগী দল এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করবে, তারাই খেলবে। নবেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় বাছাইপর্বে অংশ নেবে আফগানিস্তান, হংকং, ওমান ও স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত। এ চার দল নিজেদের মধ্যে লড়াই করবে। চ্যাম্পিয়ন দল এশিয়া কাপের চূড়ান্ত পর্বে খেলার টিকেট পাবে। বাছাইপর্বও হবে টি২০ ফরমেটে।

আগেই জানা হয়ে গিয়েছিল। কোন কারণে যদি এশিয়া কাপ আয়োজনে ভারত পেছনে হাটে তাহলে টানা তৃতীয়বারের মতো বাংলাদেশেই অনুষ্ঠিত হবে এশিয়া কাপের আসর। আর তা সত্যই হতে চলেছে।

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫, ০৭:১৫ পি. এম.

২৮/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: