মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শাহজালালের নিরাপত্তা জোরদার

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫, ০৩:৩৩ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ সাম্প্রতিক কয়েকটি হামলা ও হত্যাকাণ্ডের পর ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে’ ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর অংশ হিসেবে এ বিমানবন্দরে যাত্রীদের তল্লাশি বাড়ানো হয়েছে। সেই সঙ্গে দর্শনার্থীর প্রবেশের ক্ষেত্রে আরোপ করা হয়েছে কড়াকড়ি।

সোমবার বিমানবন্দরের পরিচালক জাকির হাসান বলেন, এবং গোয়েন্দা তথ্য এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে গতরাত থেকেই নিরাপত্তা জোরদার করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই ব্যবস্থা অব্যাহত থাকবে।

তবে, বিভিন্ন সংবাদ মাধ্যমে বিমানবন্দরে রেড অ্যালার্ট জারির খবর ঠিক নয় বলে জানান তিনি। জাকির হাসান বলেন, নিরাপত্তার স্বার্থেই সতর্কতা বাড়ানো হয়েছে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

গোয়েন্দাদের কাছ থেকে ঠিক কী ধরনের তথ্য পাওয়া গেছে, বিমানবন্দরে হামলার কোনো হুমকি এসেছে কি না- এব্যাপারে কোনো তথ্য দেননি তিনি।

একদিকে কয়েকটি সংবাদমাধ্যম রেড অ্যালার্ট জারির খবর প্রচার করলে তা ‘সঠিক নয়’ জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয় এতে জনমনে ‘বিভ্রান্তি সৃষ্টি’ করতে পারে। প্রকৃতপক্ষে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা বিন্যস্থ করতে এবং সংস্কার ও মেরামত কাজ সম্পাদন করার জন্য সাময়িকভাবে দর্শনার্থীদের প্রবেশ স্থগিত রাখা হয়েছে।

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫, ০৩:৩৩ পি. এম.

২৬/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: