মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সোহ্রাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা ২ নবেম্বর

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ আগামী ২ নবেম্বর ঐতিহাসিক সোহ্রাওয়ার্দী উদ্যানে জনসভা করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ৩ নবেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে আয়োজিত এ জনসভায় মানুষের ঢল নামাতে ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি শুরু করেছে দলটি। আর এ জনসভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক যৌথসভা শেষে এ কর্মসূচী ঘোষণা করেন দলটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। আগামী ৩ নবেম্বর জেলহত্যা দিবসের কর্মসূচী সফল করার লক্ষ্যে আওয়ামী লীগের সম্পাদকম-লী, কার্যনির্বাহী কমিটির সদস্য, ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এ যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় ২ নবেম্বরের জনসভাকে বিশাল জনসভায় রূপ দিতে কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে সাধ্যমতো নেতাকর্মীদের সোহ্রাওয়ার্দী উদ্যানে উপস্থিতি নিশ্চিত করার জন্য নির্দেশ দেয়া হয়। এছাড়া ঢাকা মহানগরীর দলীয় সংসদ সদস্যদেরও ওই দিন মানুষের ঢল নামাতে বিশেষ উদ্যোগ গ্রহণের অনুরোধ জানানো হয়। বৈঠকে ৩ নবেম্বর জেলা হত্যা দিবসের কর্মসূচী চূড়ান্ত করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছেÑ ৩ নবেম্বর সকাল সাড়ে ৬টায় কেন্দ্রীয় এবং দেশের সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৭টায় নগরীর ধানম-ির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সকাল সাড়ে ৭টায় নগরীর বনানী কবরস্থানে ৩ নবেম্বর কারাগারে শহীদ তিন নেতার কবরে শ্রদ্ধা নিবেদন করা হবে। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের আত্মার শান্তি কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত অনুষ্ঠিত হবে। রাজশাহীতে শহীদ এইচ এম কামারুজ্জানের কবরে শ্রদ্ধা নিবেদন করা হবে এবং তাঁর রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

এর আগে মাহবুব-উল-আলম হানিফের সভাপতিত্বে বৈঠকে অন্যদের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, কৃষিবিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।

৩১ অক্টোবর দেশে ফিরছেন সৈয়দ আশরাফ ॥ ব্যক্তিগত সফরে প্রায় দেড় মাস যুক্তরাজ্যে অবস্থান শেষে আগামী ৩১ অক্টোবর দেশে ফিরছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। সৈয়দ আশরাফের পরিবার ও ঘনিষ্টজন সূত্রে জানা গেছে, আগামী ৩০ অক্টোবর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে যুক্তরাজ্য থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হবেন সৈয়দ আশরাফুল ইসলাম। পরদিন ৩১ অক্টোবর বেলা ১২টায় তার ঢাকার পৌঁছার কথা।

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫

২৬/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



শীর্ষ সংবাদ: