২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ছিটকে গেলেন ওজনিয়াকি


ছিটকে গেলেন ওজনিয়াকি

স্পোর্টস রিপোর্টার ॥ ইউএস ওপেনের তৃতীয় পর্বের টিকেট নিশ্চিত করেছেন পেত্রা কেভিতোভা, সারা ইরানি, সামান্থা স্টোসার, ভিক্টোরিয়া আজারেঙ্কা এবং সিমোনা হ্যালেপের মতো তারকারা। তবে দ্বিতীয় পর্ব থেকেই বিদায় নিয়েছেন ক্যারোলিন ওজনিয়াকি। চেক প্রজাতন্ত্রের অখ্যাত পেত্রা চেটকোভস্কার কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েন গত মৌসুমের ফাইনালিস্ট ওজনিয়াকি।

ইউএস ওপেনের ঠিক আগেই নিউ হ্যাভেন ওপেনের শিরোপা জিতেন চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভা। সেই ট্রফি জয়ের আত্মবিশ্বাস নিয়েই বছরের শেষ মেজর টুর্নামেন্টে খেলতে নামেন তিনি। ইউএস ওপেনের পঞ্চম বাছাই বৃহস্পতিবার সহজ জয়েই তৃতীয় পর্বের টিকেট নিশ্চিত করেন। এদিন দ্বিতীয় পর্বের ম্যাচে তিনি ৬-৩ এবং ৬-৪ গেমে হারান আমেরিকার নিকোল গিবসকে। পেত্রা কেভিতোভা দুটি গ্র্যান্ডসøাম জিতেছেন। দুটিই আবার উইম্বল্ডনে। কিন্তু টেনিসের মেজর চার টুর্নামেন্টের সবচেয়ে বাজে পারফর্মেন্স তার ইউএস ওপেনে। অস্ট্রেলিয়ান ওপেন আর ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে খেললেও বছরের শেষ টুর্নামেন্ট ইউএস ওপেনের চতুর্থ পর্বের বাধাই পেরুতে পারেননি কেভিতোভা। এবার তার সেই আক্ষেপ ঘুচানোর সুযোগ। যে কারণে তৃতীয় রাউন্ডের টিকেট নিশ্চিত করে রোমাঞ্চিত ২৫ বছর বয়সী এই টেনিস তারকা। তার লক্ষ্য এখন পারফর্মেন্সের ধারাবাহিকতা বজায় রেখে বাকি ম্যাচগুলোতেও জয় তুলে নেয়া।

দুঃসময় কাটছে ভিক্টোরিয়া আজারেঙ্কারও। ২০১২-১৩ সালে টানা দুই মৌসুমে ইউএস ওপেনের ফাইনালে উঠেন তিনি। কিন্তু দুইবারই শিরোপা জয় থেকে বঞ্চিত হয়েছেন বেলারুশ সুন্দরী। মাঝের দুই মৌসুমে নিষ্প্রভ থাকার পর চলতি বছরের শেষ দিকে আবারও কোর্টে ফিরেন তিনি। টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকা আবারও কি স্বরূপে ফিরতে পারবেন? ভক্ত-অনুরাগীদের সেটাই এখন দেখার অপেক্ষা। আজারেঙ্কা-কেভিতোভার মতো জয়ের ধারা অব্যাহত রেখেছেন ইতালির সারা ইরানি, ফ্লাভিয়া পেনেত্তা, অস্ট্রেলিয়ার সামান্থা স্টোসার, জার্মানির আন্দ্রেয়া পেটকোভিচ, এ্যাঞ্জেলিক কারবার, সাবিনে লিসিকি এবং রোমানিয়ার মতো সিমোনা হ্যালেপ। তাদের প্রত্যেকেই দারুণ জয়ে তৃতীয় পর্বে জায়গা করে নেন।

কিন্তু দুর্ভাগ্য ক্যারোলিন ওজনিয়াকির। দ্বিতীয় পর্বে তিনি চেক প্রজাতন্ত্রের পেত্রা চেটকোভস্কার কাছে ৬-৪, ৫-৭ এবং ৭-৬ (৭/১) গেমে পরাজিত হন। গত মৌসুমে ইউএস ওপেনের ফাইনালে উঠেও আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি সেরেনা উইলিয়ামসের কাছে হেরে শিরোপা বঞ্চিত হয়েছিলেন। এবার দ্বিতীয় পর্ব থেকেই লজ্জাজনকভাবে বিদায় নিতে হলো ড্যানিশ এই টেনিস তারকাকে। এদিন তৃতীয় রাউন্ডের টিকিটের জন্য বিশ্ব রেকর্ড গড়েছেন ব্রিটেনের জো কন্তে। নারীদের গ্র্যান্ডসøামের সবচেয়ে বেশী সময় ৩ ঘণ্টার ২৩ মিনিটের ম্যাচে কন্তে ৭-৬, ৬-৭ এবং ৬-২ গেমে হারান গার্বিন মুগুরুজাকে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: