১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চ্যাম্পিয়ন চেলসি ও লিভারপুলের হার


স্পোর্টস রিপোর্টার ॥ আবারও হারের জ্বালায় জ্বলতে হয়েছে চেলসিকে। ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে শনিবার রাতের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে ২-১ গোলে হেরেছে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। নিজেদের মাঠ লন্ডনের স্টামফোর্ড ব্রিজে এই হারে পয়েন্ট তালিকায় ব্লুজদের অবস্থান ১৩ নম্বরে। চার ম্যাচে এটি চেলসির দ্বিতীয় হার। অপর দুই ম্যাচের একটিতে জয় ও একটিতে ড্র করে জোশে মরিনহোর দল। হারের স্বাদ পেয়েছে লিভারপুলও। নিজেদের মাঠ এ্যানফিল্ডে দ্য রেডসরা ৩-০ গোলে হার মানে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের কাছে। সৌভাগ্যপ্রসূত জয় পেয়েছে আর্সেনাল। এ্যাওয়ে ম্যাচে আত্মঘাতী গোলের সৌজন্যে গানার্সরা ১-০ গোলে পরাজিত করে স্বাগতিক নিউক্যাসল ইউনাইটেডকে। অন্য দলগুলো উত্থান-পতনের মধ্যে থাকলেও দুর্দান্ত দাপটে এগিয়ে চলেছে ম্যানচেস্টার সিটি। দলটি টানা চতুর্থ জয় পেয়েছে। পরশু রাতে ওয়াটফোর্ডকে ২-০ গোলে পরাজিত করে সাবেক চ্যাম্পিয়নরা।

বর্তমানে চার ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ক্রিস্টাল। ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় লিচেস্টার। রবিবারের ম্যাচের আগে তিন খেলায় ৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

এবারের মৌসুমে শুরু থেকেই বেকায়দার মধ্যে আছে ছেলসি। এবার ক্রিস্টাল প্যালেসের কাছে ২-১ গোলে হেরেছে চ্যাম্পিয়নরা। ব্লুজদের জালে বল পাঠানো প্যালেসের দুই খেলোয়াড় বাকারি সাকো ও জোয়েল ওয়ার্ড। স্বাগতিকদের একমাত্র গোলটি করেন রাদামেল ফ্যালকাও। নিজেদের মাঠ লন্ডনের স্টামফোর্ড ব্রিজে শুরু থেকেই সংগ্রাম করতে হয় চেলসিকে। প্রথামার্ধের লড়াই শেষ হয় গোলশূন্যভাবে। বিরতির পর জমে ওঠে লড়াই। ৬৫ মিনিটে পিছিয়ে পড়ে চেলসি। ডি বক্সের মধ্যে থেকে ডান পায়ের শটে ক্রিস্টালকে এগিয়ে নেন সাকো। ৭৯ মিনিটে সমতায় ফেরে চেলসি। ডানদিক থেকে পেড্রোর দারুণ ক্রসে ঝুঁকে পড়ে অসাধারণ হেডে লক্ষ্যভেদ করেন বদলি হিসেবে নামা ফ্যাললকাও। সমতায় ফেরার স্বস্তি অবশ্য দুই মিনিটও স্থায়ী হয়নি চেলসির। আবার এগিয়ে যায় অতিথিরা। এই গোলেও দারুণ অবদান রাখেন প্রথম গোলদাতা সাকো। তার কাছ থেকে বল পেয়েই প্যালেসেকে তিন পয়েন্ট এনে দেয়া গোল করেন ইংলিশ ডিফেন্ডার ওয়ার্ড।

ওয়াটফোর্ডের বিপক্ষে সিটির সাবলীল জয়ে গোল করেন রাহিম স্টার্লিং ও ফার্নান্ডিনহো। ইতিহাদ স্টেডিয়ামে প্রথমার্ধে খেলা ছিল একমুখী। প্রাণপণে স্বাগতিকদের আক্রমণগুলো কোনমতে ঠেকিয়ে যায় ওয়াটফোর্ড। প্রথমার্ধে কোনমতে সিটিকে রুখতে পারলেও বিরতির পর আর পেরে ওঠেনি আট বছর পর প্রিমিয়ার লীগে ফেরা ওয়াটফোর্ড। এই মৌসুমে লিভারপুল থেকে সিটিতে যোগ দেয়া স্টার্লিংয়ের নৈপুণ্যে ৪৭ মিনিটে এগিয়ে যায় সিটি। সাঁইনার দারুণ ক্রসে ছুটে গিয়ে গোমেসকে পরাস্ত করেন স্টার্লিং। ৫৬ মিনিটে ফের উল্লাসে মেতে ওঠে ইতিহাদ। ডেভিড সিলভার কাছ থেকে বল পেয়ে স্বদেশী গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলের মিডফিল্ডার ফার্নান্ডিনহো। ম্যাচ শেষে সিটি কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি শিষ্যদের পারফর্মেন্সে সন্তোষ প্রকাশ করেন।

আত্মঘাতী গোলের বদৌলতে নিউক্যাসল ইউনাইটেডকে হারিয়েছে আর্সেনাল। ওয়েস্টহ্যাম ইউনাইটেডের কাছে ২-০ গোলে হেরে আর্সেনালের লীগের শুরুটা বাজে হলেও দ্বিতীয় ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-১ ব্যবধানে হারিয়ে ঘুরে দাঁড়ায় তারা। গত সপ্তাহে লিভারপুলের সঙ্গে গোলশূন্য ড্র করে এমিরেটসের দলটি। নিউক্যাসলের মাঠে গোলশূন্য প্রথমার্ধের ১৬ মিনিটে অতিথি মিডফিল্ডার ফ্রান্সিস কোকিলিনকে ফাউল করায় সরাসরি লালকার্ড দেখেন স্বাগতিক স্ট্রাইকার আলেকজান্ডার মিট্টোভিচ। এই আঘাতই আর্সেনালের জন্য আশীর্বাদ হয়ে আসে। প্রতিপক্ষের একজনের কম নেয়ার সুযোগও অবশ্য নিতে পারেনি গানার্সরা। জয়ের জন্য তাদের লেগেছে আশীর্বাদ। বিরতির পর ৫২ মিনিটে কাক্সিক্ষত গোল পায় আর্সেনাল। ডি বক্সের বাইরে থেকে নেয়া এ্যারন রামসের জোরালো শট লাফিয়ে রুখে দেন ডাচ্ গোলরক্ষক টিম ক্রুল। কিন্তু দলকে বিপদমুক্ত করতে পারেননি।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: