২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনে পিজিআর সদস্যদের রাষ্ট্রপতির নির্দেশ


নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনে পিজিআর সদস্যদের  রাষ্ট্রপতির নির্দেশ

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) দায়িত্ব ও কর্তব্য তুলে ধরে রাষ্ট্রপতি আবদুল হামিদ দায়িত্ব পালনকালে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কাছ থেকে সাধারণ মানুষ যাতে বিচ্ছিন্ন হয়ে না পড়েন সে বিষয়ে সজাগ থাকার জন্য পিজিআরকে নির্দেশ দিয়েছেন। খবর বাসসর।

তিনি বলেন, আপনারা যাদের নিরাপত্তা দেন, তারা বেশিরভাগই রাজনৈতিক ব্যক্তিত্ব এবং রাজনীতির সঙ্গে ঘনিষ্ঠভাবে যুক্ত। এ কারণে রাজনৈতিক কর্মকা- ছাড়াও তাদের ওপর অর্পিত রাষ্ট্রীয় ও সরকারী দায়িত্ব পালন এবং নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে হয়।

সেনানিবাসস্থ পিজিআর সদর দফতরে পিজিআর-এর ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহীদ ক্যাপ্টেন হাফিজ হলে অনুষ্ঠিত পিজিআর দরবারে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘এ কারণে দায়িত্ব পালনকালে আপনাদের অত্যন্ত সতর্ক ও কৌশলী হতে হবে এবং বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করতে হবে যাতে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি নেতাকর্মীসহ সাধারণ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে না পড়েন। আমি আশা করি, আপনারা মেধা ও দক্ষতা ব্যবহার করে এক্ষেত্রে সফল হবেন।’

পিজিআর সদস্যদের ওপর অর্পিত দায়িত্ব যেমন গর্বের তেমন এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, আমি বিশ্বাস করি যে, রাষ্ট্রীয় কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে দেশের তথা বাংলাদেশ আর্মির ভাবমূর্তি তুলে ধরার বিরল সুযোগ পাওয়ায় আপনারা গভীর আন্তরিক ও নিষ্ঠার সঙ্গে ভূমিকা পালন করবেন।

তিনি বলেন, প্রতিদিন আপনাদের কাজের পরিধি বৃদ্ধি পাচ্ছে এবং এ কারণে পিজিআরের সাংগঠনিক কাঠামো সম্প্রসারিত হচ্ছে।

আবদুল হামিদ বলেন, পিজিআরের দায়িত্ব বেড়ে যাওয়ায় পিজিআরের সম্প্রসারণে সরকার অচিরেই পরিকল্পনা গ্রহণ করবে। তিনি বলেন, রেজিমেন্টের দায়িত্ব ও মর্যাদা বিবেচনা করে পিজিআরের কল্যাণে এবং উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

আবদুল হামিদ চেন অব কমান্ডের প্রতি পুরোপুরি আনুগত্য বজায় রেখে অর্পিত দায়িত্ব পালনে পিজিআর সদস্যদের নির্দেশ দেন।

তিনি বলেন, আমি আশা করি আপনাদের দায়িত্ব পালনকালে চেন অব কমান্ডের পূর্ণ আনুগত্য বজায় রাখবেন এবং পিজিআরের মান বৃদ্ধিতে জোরালো অবদান রাখবেন।

পিজিআর সদস্যদের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, মনে রাখবেন আপনার ওপর জাতির অর্পিত দায়িত্ব ও কর্তব্য পালনে আপনার যে কোন ত্যাগ জাতি সর্বদা স্মরণে রাখবে।

পরে আবদুল হামিদ পরিদর্শক বইতে স্বাক্ষর করেন এবং পিজিআর কর্মকর্তাদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, পিজিআরের ভারপ্রাপ্ত কমান্ডার কর্নেল মোঃ জাহাঙ্গীর হারুন এবং উর্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতির সঙ্গে স্পীকারের সাক্ষাত ॥ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী রবিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে জানান, সাক্ষাতকালে স্পীকার রাষ্ট্রপতিকে জাতীয় সংসদের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

স্পীকার আগামী ৭ জুলাই জাতীয় সংসদ প্রাঙ্গণে অনুষ্ঠেয় ইফতার পার্টিতে রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানান।

এ সময় চীপ হুইপ আসম ফিরোজ, হুইপ আতিকুর রহমান আতিক ও মাহবুব আরা গিনি এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন