ঢাকা, বাংলাদেশ   রোববার ০১ অক্টোবর ২০২৩, ১৬ আশ্বিন ১৪৩০

মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল পিস এ্যাওয়ার্ড

বাংলাদেশের সর্বজিৎ চন্দ্র সূত্রধরের অনন্য অর্জন

প্রকাশিত: ২০:৪৮, ৮ জুন ২০২৩

বাংলাদেশের সর্বজিৎ চন্দ্র সূত্রধরের অনন্য অর্জন

পুরস্কার নিচ্ছেন সর্বজিৎ (বায়ে)। 

মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল পিস এ্যাওয়ার্ড'-এ ভূষিত হয়েছেন বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সদস্য, ডব্লিউ ওয়াই এফ বাংলাদেশ ইয়োগা ফেডারেশনের প্রতিষ্ঠাতা-সাধারণ সম্পাদক, যামিনী একাডেমি অব মার্শাল আর্টস, যামিনী একাডেমি অব ইয়োগার প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশ কিকবক্সিং জাতীয় দলের সাবেক খেলোয়াড়, ওয়ার্ল্ড ইয়োগা ফেডারেশনের প্রতিনিধি ও বাংলাদেশের প্রধান ইয়োগা কোচ, ইয়োগা কাউন্সিল অব এশিয়ার যুগ্ম সম্পাদক এবং ভারত থেকে ইতোপূর্বে ‘ইয়োগা রত্ন পুরস্কারপ্রাপ্ত’ গুরুজি সর্বজিৎ চন্দ্র সূত্রধর। 

ক্রীড়াক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মঙ্গলবার রথীন্দ্র মঞ্চে (জোড়াসাঁকো ঠাকুরবাড়ী, কলকাতা, পশ্চিমবঙ্গ), ভারতে এশিয়ান বিজনেস পার্টনারশিপ সামিট আয়োজিত ‘ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব সাউথ এশিয়া সোশ্যাল কালচারাল কাউন্সিল ও ইন্টারন্যাশনাল নন কমিউনাল কাউন্সিলের সহযোগিতায় দুই বাংলার গুণীজন সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে সর্বজিৎকে এই পদকে ভূষিত করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ডা এম সি বাড়ৈ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নাতনি নূপুর কাজী,  এশিয়ান বিজনেস পার্টনারশিপ সামিটের ডিরেক্ট এম গোলাম ফারুক মজনু, নাট্য ব্যক্তিত্ব ও সমাজসেবী ইন্দ্রানী গাঙ্গুলী, চিত্তরঞ্জন সাহাসহ দুই বাংলার বিশিষ্টজন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডা. মৌ ভট্টাচার্য।

সর্বজিৎ চন্দ্র সূত্রধরের নেতৃত্বে অনলাইন ওয়ার্ল্ড ইয়োগা চ্যাম্পিয়নশিপ ২০২০- এ, বাংলাদেশ ৪টি পদক, বঙ্গবন্ধু অনলাইন এশিয়ান ইয়োগা চ্যাম্পিয়নশিপ ২০২১-এ, ৯টি পদক (স্বর্পদকসহ) এবং অনলাইন ওয়ার্ল্ড ইয়োগা চ্যাম্পিয়নশিপ-২০২২-এ ৯টি পদক অর্জন (স্বর্ণপদকসহ) করে।
 

রুমেল খান