ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

ইতিহাস গড়ে ফাইনালে কেভিতোভা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪৯, ২ এপ্রিল ২০২৩

ইতিহাস গড়ে ফাইনালে কেভিতোভা

চেক টেনিস তারকা পেত্রা কেভিতোভা

অবশেষে মিয়ামি ওপেনের ফাইনালের টিকিট কাটলেন পেত্রা কেভিতোভা। শুক্রবার শেষ চারে সোরানা সিরস্টিয়াকে হারিয়ে জীবনের প্রথম এই টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিলেন তিনি। সেমিফাইনালে চেক প্রজাতন্ত্রের এই তারকা ৭-৫ এবং ৬-৪ গেমে পরাজয়ের স্বাদ উপহার দেন দুর্দান্ত ফর্মে থাকা সোরানা সিরস্টিয়াকে। সেইসঙ্গে ইতিহাসও গড়েন কেভিতোভা। চতুর্থ বয়োজ্যেষ্ঠ খেলোয়াড় হিসেবে মিয়ামি ওপেনের ফাইনালে উঠেন ৩৩ বছর ২৫ দিন বয়সী এই খেলোয়াড়।
অথচ, এর আগে মিয়ামি ওপেনের কোয়ার্টার ফাইনালের বাধাই অতিক্রম করতে পারছিলেন না কেভিতোভা। এবার ক্যারিয়ারের ৯৯তম ডব্লিউটিএ ১০০০ পর্যায়ের টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করছেন তিনি। আর এই আসরেই বাজিমাত করলেন দুইবারের উইম্বলডনের মালিক। শুরু থেকেই দাপুটে পারফর্ম্যান্স উপহার দেন। সেইসঙ্গে টানা পাঁচ ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেন তিনি।

সেমিফাইনালে উড়তে থাকা সোরানা সিরস্টিয়াকেও উড়িয়ে দেন কেভিতোভা। শেষ চারে ১ ঘণ্টা ৪১ মিনিটের লড়াইয়ে সিরস্টিয়াকে পরাজয়ের স্বাদ উপহার দেন তিনি। মৌসুমের অন্যতম গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্টের ফাইনালে উঠে তাই দারুণ রোমাঞ্চিত কেভিতোভা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘নিঃসন্দেহে আমি খুব খুশি। এখানে ফাইনাল খেলার জন্য আমি সত্যিই দীর্ঘদিন ধরে অপেক্ষায় ছিলাম। অবশেষে সেটা সম্ভব করতে পেরেছি। সেজন্য আমি খুব খুশি।’

×