ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

দাপুটে জয়ে কোয়ার্টারে জোকোভিচ

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৮, ১০ জুলাই ২০২৪

দাপুটে জয়ে কোয়ার্টারে জোকোভিচ

লন্ডনে উইম্বলডনের শেষ আটে ওঠার পর সার্বিয়ান তারকা জোকোভিচ ভক্তদের অভিবাদনের জবাব দিচ্ছেন

আগের দুই রাউন্ডে তবু কিছুটা বেগ পেতে হয়েছিল, কিন্তু এবার প্রতিপক্ষকে রীতিমতো উড়িয়ে দিয়ে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে উঠে গেলেন জোকোভিচ। সার্বিয়ান সুপারস্টার প্রি-কোয়ার্টারে ডেনিস হোলগার রুনিকে উড়িয়ে দিলেন ৬-৩, ৬-৪, ৬-২ গেমে। আজই সেরা আটে তার প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি মিনাউর। ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ কোর্টে বরাবরই আগ্রাসী।

বিপক্ষ খেলোয়াড় নন, এদিন দর্শক তাঁর আগ্রাসনের শিকার হন! ম্যাচে সুযোগ পেলেই দর্শকরা জোকোকো টিটকিরি দিচ্ছিলেন।  স্ট্রেট সেটে জিতেও মেজাজ ঠিক রাখতে পারেননি এ তারকা, ‘যে সমর্থকরা সম্মান জানিয়ে এখানে খেলা দেখতে এসেছিলেন, তাঁদের হৃদয় থেকে ধন্যবাদ। আর যাঁরা এসেছিলেন একজন খেলোয়াড়কে, এই ক্ষেত্রে সেই খেলোয়াড়টি আমি, বিদ্রুপ করার জন্য, তাঁদের শুভরাত্রি!’ জোকোভিচকে এর আগেও উইম্বলডনে বিদ্রুপের শিকার হয়েছেন।

আসলে রেকর্ড ৮ শিরোপার মালিক রজার ফেদেরারে উইম্বলডন এতটাই মুগ্ধ যে, তাঁর থেকে  শ্রেষ্ঠত্বের মুকুট তারা অন্য কাউকে দিতে চায় না! ফেদেরার থেকে মাত্র এক ধাপ দূরে জোকোভিচ। হয়তো সেই কারণেই তাঁকে বারবার বিদ্রুপের মুখে পড়তে হচ্ছে। বিশেষ করে ফেদেরারের অবসরের পর টিটকিরির মাত্রা আরও বেড়েছে!

×