ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

শেষ হলো বিপিএল ফুটবল

আবাহনীকে হারিয়ে রানার্সআপ মোহামেডান

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪৬, ৩০ মে ২০২৪

আবাহনীকে হারিয়ে রানার্সআপ মোহামেডান

গোপালগঞ্জে বিপিএল ফুটবলে শেষটা রাঙিয়ে উচ্ছ্বসিত মোহামেডানের ফুটবলাররা

এক মৌসুমে ট্রেবল চ্যাম্পিয়ন ট্রফি জেতার রেকর্ড রয়েছে মোহামেডান, শেখ রাসেল ও বসুন্ধরা কিংসের। এবার ট্রেবল রানার্সআপ ট্রফি জেতার নজির গড়ল মোহামেডান। স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপের পর তারা রানার্সআপ হলো প্রিমিয়ার লিগে। সেই সঙ্গে জিতল চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেডের বিপক্ষে মর্যাদার লড়াইয়েও। বুধবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে আরিফের জোড়া গোলে ঢাকার আকাশী হলুদদের ২-১ গোলে হারিয়ে দিয়েছে সাদা-কালোরা।

আবাহনীর হয়ে এক গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ব্রুনো রোচা। লিগ শেষে ৩৫ পয়েন্ট নিয়ে রানার্সআপ হলো মোহামেডান। আবাহনীর ৩২। একইদিনে কিংস অ্যারেনায় শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৩-১ গোলে হারায় স্বাগতিকরা। জয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগুয়েল ফিগুয়েরা, রাকিব হোসেন ও শেখ মোরসালিন একটি করে গোল করেন।

শেখ রাসেলের হয়ে এক গোল দেন সার্বিয়ান ফরোয়ার্ড বালভানোভিচ। কিংসের ৪৫ পয়েন্টের পাশে শেখ রাসেল লিগ শেষ করল ১৯ পয়েন্ট নিয়ে। অন্যদিকে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীকে ৩-১ গোলে হারায় ফর্টিস এফসি। জয়ী দলের হয়ে ওমর সার, ভ্যালেরি ও সবুজ হোসেন গোল তিনটি করেন। চট্টলার দলটির হয়ে এক গোল শোধ দেন সোহানুর রহমান। ২৪ পয়েন্ট নিয়ে ফর্টিজ ও ১৯ পয়েন্টে লিগ শেষ চট্টগ্রাম আবাহনীর।
ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে ব্রাদার্সের বিপক্ষে ২-০ গোলের জয় পায় পুলিশ ফুটবল ক্লাব। পুলিশের পয়েন্ট ২৬ এবং অবনমনে যাওয়া গোপীবাগের দলটির সাত পয়েন্ট। এছাড়া মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে দশজনের শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২-০ গোলে হারিয়েছে রহমতগঞ্জ। 
ম্যাচের ৬৮ মিনিটে শেখ জামালের শাকিল হোসেন সরাসরি লালকার্ড দেখেন। ১৬ পয়েন্ট নিয়ে রহমতগঞ্জ ও ১৭ পয়েন্ট নিয়ে শেখ জামাল লিগ শেষ করেছে। একদিনে পাঁচটি ম্যাচ দিয়েই পর্দা নামল পেশাদার ফুটবল লিগের। সেই সঙ্গে শেষ হল ঘরোয়া ফুটবলের আরেকটি মৌসুম।

×