ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সুপার কাপ জিতলো আল হিলাল 

প্রকাশিত: ১৩:০০, ১২ এপ্রিল ২০২৪

সুপার কাপ জিতলো আল হিলাল 

সৌদি ক্লাব আল হিলাল

ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে  নেইমার। পিএসজি থেকে সৌদি ক্লাব আল হিলালে যোগ দেয়ার পর খুব বেশি খেলতেই পারেননি। ইনজুরিতে পড়ে লম্বা সময়ের জন্য ছিটকে পড়েছিলেন ব্রাজিলিয়ান এই সুপার স্টার।

তবে, তার ক্লাব আল হিলাল যখন সৌদি সুপার কাপের ফাইনালে উঠলো, তখন নেইমার দূরে থাকতে পারলেন না। আবু ধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে হাজির হয়ে গেলেন সুপার কাপের ফাইনাল দেখতে।

গ্যালারিতে বসেই নেইমার দেখলেন আল হিলাল ৪-১ গোলে বিধ্বস্ত করেছে করিম বেনজেমার ক্লাব আল ইত্তিহাদকে। ফাইনাল শেষে ট্রফি মঞ্চে উঠে এলেন নেইমার নিজেও এবং চ্যাম্পিয়ন ট্রফি গ্রহণ করলেন তিনি।

এ শিরোপা জয়ের পর চলতি মৌসুমে চার ট্রফি জয়ের দ্বারপ্রান্তে বলা যায় আল হিলাল। এরই মধ্যে সৌদি প্রো লিগের শিরোপা প্রায় জিতে ফেলেছে তারা। লিগের আর মাত্র ৭ ম্যাচ বাকি। দ্বিতীয় স্থানে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসরের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে তারা।

এছাড়া এএফসি চ্যাম্পিয়ন্স লিগ এবং সৌদি কিং কাপের সেমিফাইনালে উঠে গেছে আল হিলাল। সে সঙ্গে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৪টি ম্যাচ জয়ের বিশ্ব রেকর্ডও ধরে রেখেছে নেইমারের ক্লাবটি।

সৌদি সুপার কাপের সেমিফাইনালে রোনালদোর আল নাসরকে বিদায় করেছিলো আল হিলাল। ওই ম্যাচেই আল বুলাইহিকে কনুই দিয়ে গুঁতো দিয়ে লাল কার্ড দেখেন রোনালদো। আল নাসরে হারানোর মাত্র তিনদিনের মাথায় আল ইত্তিহাদকে হারিয়ে শিরোপা জিতলো রিয়াদের জায়ান্ট ক্লাবটি।

ফাইনালে আল ইত্তিহাদের বিপক্ষে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান তারকা ম্যালকম। সালেম আল দাওসারি এবং নাসের আল দাওসারি শেষ দিকে গোল দিয়ে দলের জয় নিশ্চিত করেন।

জোড়া গোলদাতা ম্যালকম বলেন, ‘এটা ছিল খুবই কঠিন একটি ম্যাচ। দুটি গোল করতে পেরেছি বলে খুব খুশি। একই সঙ্গে মৌসুমের প্রথম শিরোপা জয় করতে পেরেছি বলেও খুব ভালো লাগছে আমাদের।’

শহিদ

×